রাজ্য

‘বঙ্গভঙ্গ’ ষড়যন্ত্রের অভিযোগ দায়ের ​সৌমিত্র খাঁর বিরুদ্ধে

‘বঙ্গভঙ্গ’ ষড়যন্ত্রের অভিযোগ দায়ের ​সৌমিত্র খাঁর বিরুদ্ধে - West Bengal News 24

জন বার্লার পর এবার বিজেপি সাংসদ সৌমিত্র খাঁর বিরুদ্ধে বঙ্গভঙ্গের জন্য ষড়যন্ত্রের অভিযোগ দায়ের থানায়। আলিপুরদুয়ারের তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি প্রসেনজিত্‍ কর এই অভিযোগ দায়ের করেছেন। সৌমিত্র খাঁর পাশাপাশি তাতে জন বার্লার নামও রয়েছে। শুধু থানাতে অভিযোগ দায়ের করেই ক্ষান্ত নেই তৃণমূল, বাংলা ভাগের চক্রান্তকারীদের বিরুদ্ধে আগামীতে জেলায় জেলায় প্রতিবাদ বিক্ষোভ দেখাবে দল।

জন বার্লার উত্তরবঙ্গের দাবির পর পৃথক জঙ্গলমহল রাজ্যের দাবি তুলেছেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বীরভূম, বর্ধমান, দুর্গাপুর, আসানসোল, বাঁকুড়া, বিষ্ণুপুর, ঝাড়গ্রাম, দুই মেদিনীপুর আর হুগলির কিছুটা অংশ নিয়ে ১৮০৩-১৮৩২ সাল পর্যন্ত যে পৃথক জঙ্গলমহল জেলা ছিল, সেটিকেই আলাদা রাজ্য করা হোক বলে দাবি জানিয়েছেন বিজেপি সাংসদ।

সৌমিত্র বলেছেন, ‘নিজেদের বাঁচাতে এবং বাংলার মানুষের চাকরির জন্য, উন্নয়নের জন্য আমরা জঙ্গলমহল রাজ্যের দাবি তুলতেই পারি। এটা কোনও রাজ্যের বিরুদ্ধে নয়। মণিপুর-মিজোরাম আছে, তারা ডেভেলপমেন্ট করছে।’ এর নেপথ্যে কেন্দ্রীয় নেতৃত্বের উস্কানি রয়েছে বলে দাবি তৃণমূলের। আলিপুরদুয়ারের তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি প্রসেনজিত্‍ করের অভিযোগ, ‘দিল্লির নেতাদের উস্কানিতেই বাংলার নেতারা বাংলা ভাগের চক্রান্ত করছেন।’

এর আগে উত্তরবঙ্গের দাবি তুলেছেন আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লা। তিনি বলেছিলেন, ‘২ তারিখের পর যে সন্ত্রাস হয়েছে, তারপর এখান থেকে আওয়াজ উঠেছে যে নর্থবেঙ্গল আলাদা হলে আমরা সুরক্ষিত থাকব। আলাদা রাজ্য হলেও ভাল, কেন্দ্রশাসিত অঞ্চল হলেও ভাল।’

এদিন আলিপুরদুয়ার থানায় তাঁর নামেও অভিযোগ দায়ের করা হয়েছে। এর বিরুদ্ধে প্রশাসন যাতে যথাযথ ব্যবস্থা নেয়, সে জন্য আগামী দিনে বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন তিনি। অন্যদিকে তৃণমূল নেতৃত্ব সূত্রে খবর, বাংলা ভাগের চক্রান্তকারীদের বিরুদ্ধে আগামীতে জেলায় জেলায় বিক্ষোভ প্রতিবাদে নামবে দলের কর্মী সমর্থকরা।

সূত্র : এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button