রাজ্য

পার্টির লোকেদের সাহায্যেই ভুয়ো ভ্যাকসিন ক্যাম্প, মিমিকে খোঁচা দিলীপের

কসবায় ভুয়ো আইএএস অফিসার সেজে টিকার ক্যাম্প। সকাল থেকেই এই খবরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। পুরসভার অনুমতি ছাড়াই কসবায় ভুয়ো ক্যাম্প করে বেআইনি ভাবে টিকা দিতে থাকে দেবাঞ্জন দেব নামে এক ব্যক্তি। বেশকিছু জনকে টিকা দেওয়ার পর সামনে আসে পুরসভার অনুমতি ছাড়াই চলছে এই ক্যাম্প। বাগরি মার্কেট থেকে জালি ভ্যাকসিন কিনে ভুয়ো আইএএস অফিসার সেজে এই ক্যাম্প চালাচ্ছিলেন দেবাঞ্জন দেব।

ওই ক্যাম্প থেকেই টিকা নেন অভিনেত্রী তথা সাংসদ মিমি চক্রবর্তী। আর তারপরেই তাঁর সন্দেহ হয়। কারণ ভ্যাকসিন নেওয়ার পর সার্টিফিকেট দেওয়া হয়নি। আর দেবাঞ্জন কখনও নিজেকে পুরসভার অতিরিক্ত কমিশনার, আবার কখনও নগরোন্নয়ন দফতরের আধিকারিক বলে দাবি করছেন।

পরবর্তী মিমির অভিযোগের ভিত্তিতেই পুলিশ গিয়ে পুরো ঘটনার পর্দাফাঁস করে। যদিও কলকাতা পুরসভার তরদে গত ১৫ জুন এই বিষয়ে নিউ মার্কেট থানায় একটি মামলা দায়ের হয়। ওই ক্যাম্প থেকেই টিকা নিয়েছেন মিমি। আর এই ঘটনাকে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি রাজ্য সভাপতি।

সাংসদ দিলীপ ঘোষ মিমিকে কটাক্ষ করে জানিয়েছেন, ‘টিকা জালও হতে পারে। শুনলাম এক সাংসদ সেখান থেকে টিকা নিয়েছেন। সাংসদ জেনে করেছেন নাকি না জেনে টিকা নিয়েছেন তা জানি না। কিন্তু ওনার সতর্ক থাকা উচিত ছিল। টাকা নেওয়ার জন্য পার্টির লোকেরাও এই ধরনের জাল চক্রের সঙ্গে জড়িয়ে পড়ছেন। ফলে সমস্যায় পড়ছেন সাধারণ মানুষ। এটা ঠিক চিটফাণ্ডের মতো ঘটনা।’

এই ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। কসবা পুলিশ সূত্রে খবর, ভ্যাকসিনেশন শিবিরটি বেআইনিভাবে চলছিল। কলকাতা পুরসভারঅনুমতি ছাড়াই টিকাকরণ হচ্ছিল ১০৭ নম্বর ওয়ার্ডের ওই শিবিরে। মঙ্গলবার ওই শিবির থেকে গ্রেফতার করা হয় দেবাঞ্জন দেব নামে এক ব্যক্তিকে।

জাল পরিচয়পত্র ও ভারত সরকারের লোগো দেওয়া একটি গাড়িও আটক করেছে পুলিশ। ইতিমধ্যেই তাঁকে আদালতে তোলা হল সব কথা স্বীকার করেন তিনি। স্বপ্ন ছিল আইএএস হবার। বাবার অবসরের পর সেই নথি ও কাগজ আর গাড়ি নিয়ে ভুয়ো আইএএস সেজে ঘুরে বেড়াতেন তিনি।

পুরসভার তরফে জানানো হয়েছে ওই ক্যাম্পে পাঠানো ভ্যাকসিন তাদের নয়। স্বাস্থ্য দফতরেও এই ধরনের কোনও ক্যাম্পের জন্য ভ্যাকসিন পাঠানো হয়নি বলে জানানো হয়েছে। অর্থাত্‍ ভুয়ো ভ্যাকসিন ক্যাম্প থেকে উদ্ধার হওয়া ভ্যাকসিন গুলি আদও কী করোনার? তা নিয়েই চলছে টানাপোড়েন। প্রায় ২০০ লোকের ভ্যাকসিন দেওয়া হয়েছে ওই ক্যাম্প থেকে কিন্তু এই ঘটনা জানাজানির পর চিন্তায় সকলে।

সূত্র : এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button