রাজ্য

আলাপনের পাশে আছে রাজ্য সরকার, বললেন মুখ্যমন্ত্রী

আলাপনের পাশে আছে রাজ্য সরকার, বললেন মুখ্যমন্ত্রী - West Bengal News 24

আলাপন বন্দ্যোপাধ্যায়ের পাশে আছে রাজ্য সরকার। রাজ্য প্রশাসন তাঁকে সব ধরনের সাহায্য করবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার নবান্নে সাংবাদিক বৈঠকে একথা জানান। সরকারি কাজে গাফিলতির অভিযোগ করে সদ্য প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে লম্বা চার্জশিট ধরিয়েছে কেন্দ্রীয় সরকার।

গত ২৮ মে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষয়ক্ষতি পর্যালোচনা করতে খড়গপুর বিমানঘাঁটিতে বৈঠক ডেকেছিলেন। সেই বৈঠকে আলাপনবাবু যোগ দেননি। তিনি মুখ্যমন্ত্রীর সঙ্গে দীঘায় প্রশাসনিক বৈঠকে যোগ দেন। প্রধানমন্ত্রীর বৈঠকে না থাকার কারণে তাঁর বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ব্যবস্থা নিতে উদ্যোগী হয়েছে নরেন্দ্র মোদী সরকার।

এদিন মুখ্যমন্ত্রী স্পষ্ট করে দেন, কেন্দ্রীয় সরকারের সঙ্গে প্রাক্তন মুখ্যসচিবের বিরোধে রাজ্য প্রশাসন তাঁর পাশে থাকবে। আলাপনবাবুকে একজন সত্‍, দক্ষ অফিসার বলে উল্লেখ করে মুখ্যমন্ত্রী বলেন, কেন্দ্রীয় সরকার গায়ের জোরে একজন ভালো অফিসারকে হেনস্থা করছে। দিল্লির প্রতি তাঁর হুঁশিয়ারি, সব কিছু গায়ের জোরে হয় না। মুখ্যমন্ত্রী বলেন, আলাপন বন্দ্যোপাধ্যায় আজীবন দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে সরকারি কাজ করেছেন। তাঁর সঙ্গে এমন ব্যবহার অনভিপ্রেত।

গায়ের জোড়ে ওরা নিজেদের স্বার্থপর দৈত্য ভাবছে। রাজীব গান্ধীর ও ৪০০ র বেশি সংখ্যা ছিল। তিনি তো এমন করেননি। আজ ক্ষমতায় আছে, ২০২৪ এ তো ক্ষমতায় নাও থাকতে পারে। সব আইএএস,আইপিএস আলাপনের পাশে রয়েছে। আলাপনবাবু গত ৩১ মে মুখ্যসচিবের পদ থেকে অবসর নিয়েছেন। তাঁর আগে রাজ্য সরকারের সুপারিশে কেন্দ্রীয় সরকার তাঁর চাকরির মেয়াদ আরও তিন মাস বৃদ্ধি করেছিল।

কিন্তু প্রধানমন্ত্রীর সফর ঘিরে সংঘাতের জেরে তাঁকে দিল্লিতে কেন্দ্রীয় সরকারের কাজে যোগ দিতে বলা হয়। সেই পরিস্থিতিতে আলাপনবাবু ৩১ মে অবসর নেন। মুখ্যমন্ত্রী তাঁকে তিন বছরের জন্য তাঁর উপদেষ্টা হিসাবে নিয়োগ করেছেন। অবসরের পরও কেন্দ্রীয় সরকার তাঁকে রেহাই দিচ্ছে না। যা নিয়ে মুখ্যমন্ত্রী এদিন ক্ষোভ উগড়ে দেন।

সূত্র : দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button