রাজ্য

আজও বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ, নবান্ন থেকে সর্তকতা

আজও বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ, নবান্ন থেকে সর্তকতা - West Bengal News 24

বিগত কয়েকদিন ধরেই আকাশ মেঘলা। আজ সকাল থেকেই আকাশের মুখভার। আজও কলকাতাসহ দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের সঙ্গে উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। বে হাওয়া অফিসের খবর, শুক্রবারের পর দক্ষিণবঙ্গে বৃষ্টি থামতে পারে।

হাওয়া অফিস সূত্রে খবর, আজ বৃহস্পতিবার ও আগামীকাল শুক্রবার দুই ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, দুই বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, দুই মেদিনীপুর, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূমে বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোনও কোনও জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতে আগামী কয়েকদিনের জন্য জারি রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস। দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পং, দুই দিনাজপুর ও মালদায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ প্রধানত কলকাতার আকাশ মেঘলাই থাকবে। এদিন শহরে সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রি সেলসিয়াস। শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে, গতকাল শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম।

শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল সর্বাধিক ৯৭ শতাংশ, ন্যূনতম ৭৩ শতাংশ। সকাল সাড়ে ৮টা পর্যন্ত বৃষ্টি হয়েছে ০০৩.০ মিমি।

প্রসঙ্গত, বর্ষার বৃষ্টিতে ফুলে ফেঁপে উঠেছে একাধিক নদীর জল। এই পরিস্থিতিতে বন্যার আশঙ্কা বাড়ছে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগামী ২৬ তারিখ, শনিবার একটি বড় বানের কথা জানিয়ে সতর্ক করেছেন সকলকে। বুধবার নবান্নে এক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, “বড় বান আসতে চলেছে। সাগরে জলের উচ্চতা ৬ মিমি বাড়বে।

জেলাশাসকদের সতর্ক থাকতে বলা হয়েছে।” বানের জেরে কোন কোন জেলা ক্ষতিগ্রস্ত হতে পারে, সে কথাও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন, “আরামবাগ, খানাকুল, হাওড়ার আমতা, বাগনান, উদয়নারায়ণপুর, উত্তর ২৪ পরগনা, বীরভূম, বাঁকুড়া, বর্ধমানের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হতে পারে।”

সূত্র : এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button