রাজনীতিরাজ্য

তৃণমূলের সাড়া না পেয়ে আবারও বিজেপির সঙ্গে ফের ঘনিষ্ঠতা বাড়াচ্ছেন রাজীব

Rajib Banerjee : তৃণমূলের সাড়া না পেয়ে আবারও বিজেপির সঙ্গে ফের ঘনিষ্ঠতা বাড়াচ্ছেন রাজীব - West Bengal News 24

ভোটের ফলপ্রকাশের পর থেকে নিজেকে গুটিয়ে রেখেছেন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। দলের কর্মসূচি, বৈঠকে অনুপস্থিত থেকেছেন। বিজেপিকে বিঁধে নেটমাধ্যমে পোস্টও করেছেন। জল্পনা আরও বেড়েছে কুণাল ঘোষের সঙ্গে তাঁর ‘সৌজন্য সাক্ষাতে’। এর মাঝেই ডোমজুড়ের বিজেপি প্রার্থী শনিবার লোক মারফত ‘ঘরছাড়া’দের তালিকা পাঠালেন বিজেপির রাজ্য দফতরে (West Bengal BJP)।

ভোটের পর থেকে দলের সংস্রব এড়িয়ে চলেছেন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। ফেসবুক, টুইটারে দলকে বিঁধে টুইট করেন। তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের বাড়িতে ‘সৌজন্য সাক্ষাৎ’ করে এসেছেন। পার্থ চট্টোপাধ্যায়ের মাতৃবিয়োগের পর তাঁর সঙ্গেও দেখা করেছেন।

ফলে রাজীবের মতিগতি নিয়ে বিস্তর প্রশ্ন উঠছে। খাতায় কলমে তিনি এখনও বিজেপি নেতা। আগামী ২৯ জুন রাজ্য বিজেপির কর্মসমিতির বৈঠকে আমন্ত্রণও পেয়েছেন। শনিবার ডোমজুড়ের বিজেপি প্রার্থী ‘ঘরছাড়া’ কর্মীদের তালিকা পাঠান বিজেপির রাজ্য কার্যালয়ে। রাজীবের ঘনিষ্ঠ সূত্রে খবর, ওই তালিকাটি তিনি তৈরি করেননি। তাঁর কাছে এসেছিল। কর্মী মারফত বিজেপি নেতৃত্বের কাছে সেটি পাঠিয়ে দিয়েছেন।

সূত্রের খবর, কুণাল ঘোষের (Kunal Ghosh) বাড়িতে গিয়ে তৃণমূলে ফেরার আগ্রহ প্রকাশ করেছিলেন রাজীব (Rajib Banerjee)। বিষয়টি মমতা বন্দ্যোপাধ্যায়কে জানাবেন বলে কথা দেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক। কিন্তু এখনও ঘাসফুল শিবিরের তরফে তিনি ইতিবাচক সাড়া পাননি বলে খবর।

তৃণমূলের এক শীর্ষ নেতার সূত্র বলছে, নেত্রী স্পষ্ট করে দিয়েছেন, নির্বাচনের আগে যাঁরা দল ছেড়ে কুৎসা করেছেন, তাঁদের নেওয়া হবে না। সম্ভবত রাজীবও সেই তালিকায় পড়েছেন। তৃণমূলের কাছ থেকে সাড়া না পেয়ে কি বিজেপির কাছাকাছি আসছেন রাজীব? উঠছে প্রশ্ন।

অতিসম্প্রতি নেটমাধ্যমে রাজীব বন্দ্যোপাধ্যায় ফেসবুক, টুইটারে লিখেছিলেন,”সমালোচনা তো অনেক হল… মানুষের বিপুল জমসমর্থন নিয়ে আসা নির্বাচিত সরকারের সমালোচনা ও মুখ্যমন্ত্রীর বিরোধিতা করতে গিয়ে কথায় কথায় দিল্লি, আর ৩৫৬ ধারার জুজু দেখালে বাংলার মানুষ ভালোভাবে নেবে না। আমাদের সকলের উচিত রাজনীতির ঊর্ধ্বে উঠে, কোভিড ও ইয়াস এই দুই দুর্যোগে বিপর্যস্ত বাংলার মানুষের পাশে থাকা।”

সূত্র: ২৪ ঘন্টা

আরও পড়ুন ::

Back to top button