জাতীয়

‘আমি টিকার দুটো ডোজই নিয়েছি’, সকলকে ‘নির্ভয়ে’ করোনা টিকা নেওয়ার বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির

Mann Ki Baat : ‘আমি টিকার দুটো ডোজই নিয়েছি’, সকলকে ‘নির্ভয়ে’ করোনা টিকা নেওয়ার বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির - West Bengal News 24

আজ ৭৮-তম ‘মন কি বাত’ (Mann Ki Baat) রেডিও অনুষ্ঠান করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। অনুষ্ঠানের শুরুতেই টোকিও অলিম্পিকের ভারতীয় প্রতিযোগীদের শুভেচ্ছা জানান। সেইসঙ্গে প্রয়াত কিংবদন্তি অ্যাথলিট মিলখা সিংকে শ্রদ্ধা জ্ঞাপন করেন তিনি।

মিলখা সিংয়ের প্রসঙ্গে আরও বলেন, তিনি হাসপাতালে ভর্তি থাকার সময় শেষবার কথা বলার সুযোগ হয়েছিল। তাঁকে অনুরোধ করি অলিম্পিকের প্রতিযোগীদের উদ্বুদ্ধ করার। দারিদ্র, বাধা দূর করে অত্যন্ত সাধারণ পরিবার থেকে উঠে আসা একাধিক ভারতীয় অ্যাথলিটদের সম্মান জানান তিনি।

এদিন ভ্যাকসিন গবেষকদের প্রশংসা করেন মোদি। ইতিমধ্যে কোটি কোটি মানুষ ভ্যাকসিন নিয়েছেন। সকলেই নিরাপদে রয়েছেন। বিজ্ঞানীদের তৈরি ভ্যাকসিনের ওপর ভরসা রাখার বার্তা দেন তিনি। যাঁরা ভ্যাকসিন নিতে ভয় পাচ্ছেন তাঁদের উদ্দেশ্যে নিজের মায়ের প্রসঙ্গ টানেন মোদি। জানান, নিজে ও তাঁর মাও করোনা ভ্যাকসিন নিয়েছেন।

পাশাপাশি নির্ভয়ে ভ্যাকসিন নেন সেই বার্তা দেন। ২১ জুন দেশজুড়ে বিনামূল্যে ভ্যাক্সিনেশন শুরু হয় যা রেকর্ড গড়ার নজির গড়েছে বলে মন্তব্য করেন মোদি। সংক্রমণ ঠেকাতে দেশে দ্রুতগতিতে টিকাকরণ চলছে। তাই নির্ভয়ে সকলকে ভ্যাকসিন নেওয়ার বার্তা দেন।

মধ্যপ্রদেশের বেতুল জেলার দুলারিয়া গ্রামের বাসিন্দাদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। তাঁদেরও ভ্যাকসিন নেওয়ার জন্য উৎসাহিত করেন। ভ্যাকসিনের আতঙ্ক থেকে বেরিয়ে আসার পরামর্শ দেন। ভারতে এখন অনেক গ্রাম রয়েছে যেখানে ১০০ শতাংশ টিকাকরণ হয়ে গেছে, বলেও তিনি জানান।

সূত্র: লেটেস্ট লি

 

আরও পড়ুন ::

Back to top button