রাজনীতিরাজ্য

ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের পরে হাজার হাজার কোটির দুর্নীতির অভিযোগ, মমতার ও আলাপনের বিরুদ্ধে সরব শুভেন্দু

Suvendu Adhikari : ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের পরে হাজার হাজার কোটির দুর্নীতির অভিযোগ, মমতার ও আলাপনের বিরুদ্ধে সরব শুভেন্দু - West Bengal News 24

করোনার চিকিত্‍সা সামগ্রী কেনায় দুর্নীতির তদন্ত রিপোর্ট প্রকাশ্যে আনার দাবি জানালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। অন্তত ২০০০ কোটি টাকার ওই দুর্নীতির রিপোর্ট প্রকাশ্যে আনার দাবিতে টুইটারে সরব হয়েছেন তিনি। গত বছর আলাপন বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ১ সদস্যের কমিটি গড়ে ওই দুর্নীতির তদন্তের নির্দেশ দিয়েছিলেন খোদ মুখ্যমন্ত্রী। কিন্তু আজ পর্যন্ত সূর্যের আলো দেখেনি সেই রিপোর্ট।

শুভেন্দু লিখেছেন, ‘মহামারি প্রতিরোধী সামগ্রী কেনার নামে যে ২০০০ কোটি টাকার দুর্নীতি হয়েছিল তার তদন্ত রিপোর্ট সরকারের প্রকাশ্যে আনা উচিত। কেন সেই রিপোর্ট লুকানো হচ্ছে? মুখ্যমন্ত্রী প্রধান উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায় সেই তদন্ত কমিটির প্রধান ছিলেন। দায়বদ্ধতা ও স্বচ্ছতা বজায় থাকা উচিত।’

বলে রাখি, গত বছর করোনা মহামারি শুরুর সময় রাজ্য সরকারের আধিকারিকদের বিরুদ্ধে মাস্ক ও অন্যান্য সামগ্রী কেনার নামে দুর্নীতির অভিযোগ ওঠে। অভিযোগ, সামগ্রীয় অতিরিক্ত দাম দেখিয়ে অন্তত ২,০০০ কোটি টাকা সরানো হয়েছে সরকারি কোষাগার থেকে।

এই নিয়ে শোরগোল শুরু হলে ১ সদস্যের কমিটি গড়ে তদন্তের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। যদিও বিজেপির দাবি, সরকারি আধিকারিকরা তো বটেই এই দুর্নীতিতে যুক্ত তৃণমূলের শীর্ষনেতারাও। তাই রিপোর্ট প্রকাশ্যে আনছে না সরকার।

সূত্র: হিন্দুস্তান টাইমস

আরও পড়ুন ::

Back to top button