খেলা

মাঠেই আর্মব্যান্ড ছুঁড়লেন রোনাল্ডো

Cristiano Ronaldo : মাঠেই আর্মব্যান্ড ছুঁড়লেন রোনাল্ডো - West Bengal News 24

শিরোপা ধরে রাখার মিশন থেমে গেলো পর্তুগালের। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে বর্তমান চ্যাম্পিয়নদের ১-০ ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পা রাখলো বেলজিয়াম। ম্যাচের একমাত্র গোলটি করেন থরগান হ্যাজার্ড।

ইউরোর মঞ্চে হয়তো রোনালদোর শেষ পারফর্ম দেখে ফেললো ভক্ত-সমর্থকরা। পর্তুগিজ মহারাজ মাঠের নৈপুণ্যে আলো ছড়ালেন বটে। তবে গোল করে জয়ের আনন্দে মাতলো বেলজিয়াম।

রোববার সেভিয়ার স্তাডিও অলিম্পিকোতে শুরু থেকেই বল দখলে সমান প্রাধান্য ছিল দুই দলের। বিগ ম্যাচে ছোট ভুল করা যাবে না। তাই আক্রমণে গতি ছিল কম।

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে আক্রমণে গতি বাড়ায় পর্তুগাল। প্রথমার্ধে বেশ কয়েকবার সুযোগ তৈরি করে বর্তমান চ্যাম্পিয়নরা। পরীক্ষা দিতে হয় বেলজিয়ান গোলরক্ষক থিবো কর্তোয়াকে। কিন্তু প্রথমার্ধের শেষ দিকে বেশ খানিকটা দূর থেকে বুলেট গতির শটে গোল করে ফিফা র‌্যাংকিংয়ের এক নম্বর এগিয়ে দেন বরুশিয়া ডর্টমুন্ড তারকা থরগান হ্যাজার্ড।

দ্বিতীয়ার্ধেও আক্রমণে এগিয়ে থাকলো পর্তুগাল। ৫৮ মিনিটে রোনালদোর পাস পোস্টের সামনে পেয়েও উড়িয়ে মারেন দিয়েগো জোতা। শেষ দিকে দুই দলের খেলোয়াড়দের মাঝে কিছুটা উত্তেজনাও ছড়ায়। কিন্তু নিশানাভেদ করতে পারেনি আর কোনও দল।

আসরে টানা চার ম্যাচে জয় তুলে শেষ আটে উঠলো রবার্তো মার্টিনেজের শিষ্যরা। অশ্রুশিক্ত চোখে বিদায় নিতে হলো এই আসরেই আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের রেকর্ড ছোয়া রোনালদোর পর্তুগালকে।

ম্যাচ শেষ হতেই পর্তুগীজ অধিনায়ককে আর্মব্যান্ড ছুড়ে ফেলতে দেখা যায়। হতাশাগ্রস্ত অবস্থায় মাঠ ত্যাগ করার সময় মাটিতে থাকা বোতলে লাথিও মারেন জাতীয় দলের হয়ে ১০৯ গোল করা রোনালদো। মাঠেই ফেলে যান আর্মব্যান্ড। যদিও তার সঙ্গে থাকা এক ব্যক্তি সেটি তুলে নেন। সাদা টি-শার্ট পরা ওই ব্যক্তিটি তাকে সান্ত্বনা দিতে তার হাত ঝাড়া দিতে দেখা যায় ৩৬ বছর বয়সী এই ফরোয়ার্ডকে।

চলতি বছরের মার্চে আর্মব্যান্ড ছুড়ে ফেলে শিরোনাম হতে হয়েছিল সিআর সেভেন। বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে সার্বিয়ার বিপক্ষে গোল তুলেছিলেন তিনি। যদিও জুভেন্টাস মহাতারকার গোলটি বাতিল করে দেন রেফারি। ম্যাচটি ২-২ গোলে সমতায় শেষ হয়।সেই আর্মব্যান্ডটি সার্বিয়ার এক স্বেচ্ছাসেবী সংস্থা ৬৪ হাজার ইউরোতে বিক্রি করে। যা ৬ মাসের এক শিশুর অস্ত্রোপচার ও চিকিৎসার কাজে ব্যবহৃত হয়েছিল।

আরও পড়ুন ::

Back to top button