জাতীয়

লালকেল্লা-কাণ্ডে ২১ বছরের তরুণকে গ্রেফতার করল দিল্লি পুলিশ

Red Fort case : লালকেল্লা-কাণ্ডে ২১ বছরের তরুণকে গ্রেফতার করল দিল্লি পুলিশ - West Bengal News 24

লালকেল্লা-কাণ্ডে ২১ বছরের তরুণকে গ্রেফতার করল দিল্লি পুলিশ। সোমবার সকালে অমৃতসর থেকে তরুণ কৃষক গুরজত্‍ সিংকে গ্রেফতার করেছে নর্দার্ন রেঞ্জের স্পেশাল সেল। ২৬ জানুয়ারি লালকেল্লার হিংসায় এই তরুণের উপস্থিতি সন্দেহভাজন ছিল। তাঁর সন্ধানে ১ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছিল পুলিশ।

দিল্লি পুলিশের ডিসিপি সঞ্জীব যাদব এই গ্রেফতার প্রসঙ্গে বলেন, গুরজত্‍ সিং, লালকেল্লা-কাণ্ডে অন্যতম সন্দেহভাজন, তাঁকে দিল্লি পুলিশের নর্দার্ন রেঞ্জের বিশেষ পুলিশ গ্রেফতার করেছে। তাঁর সন্ধানে এক লক্ষ টাকার পুরস্কারমূল্য ঘোষণা করা হয়েছিল।’

সূত্রের খবর, পাঞ্জাবের তারান তারান জেলার তালবন্দি শোভা সিং গ্রামের ছেলে এই অভিযুক্ত। কয়েক প্রজন্ম ধরে কৃষিকাজ তাঁদের পেশা। তদন্তকারীদের সূত্রে খবর, ‘সিঙ্ঘু সীমান্তে চলা কৃষক আন্দোলনের অংশ ছিলেন গুরজত্‍। ২২ এবং ২৬ জানুয়ারি আন্দোলনস্থলে উপস্থিত ছিলেন ওই তরুণ।

ট্রাক্টর করেই গুরজত্‍-সহ তিন জন লালকেল্লায় পৌঁছেছিল। সংবাদমাধ্যমের ভিডিও ফুটেজে ঘটনার দিন লালকেল্লায় তাঁর উপস্থিতি চিহ্নিত করা গিয়েছে। এমনকি, ঘটনার পর সংবাদমাধ্যমের সামনে মুখ খুলেছিলেন তিনি। তারপরেই সিঙ্ঘু সীমান্ত দিয়ে গ্রামে পৌঁছে মোবাইল বন্ধ করে দিয়েছিলেন গুরজত্‍।’

২৭ জানুয়ারি লালকেল্লা-কাণ্ডে সন্দেহভাজনদের ধরতে ১ লক্ষ টাকা পুরস্কারমূল্য ঘোষণা করেন দিল্লির পুলিশ কমিশনার এসএন শ্রীবাস্তব। সেই তালিকায় নাম অভিনেতা দীপ সিধু-সহ গুরজত্‍ সিং, যুগরাজ সিং এবং গুরজন্ত সিংয়ের নাম ছিল।

সূত্র : দি ইন্ডিয়ান এক্সপ্রেস

আরও পড়ুন ::

Back to top button