রাজনীতিরাজ্য

রাজ্যপাল যেখানে খুশি যাবেন, মুখ্যমন্ত্রীর কাছে জবাবদিহির দরকার নেই, টুইট তথাগতর

Tathagata Roy : রাজ্যপাল যেখানে খুশি যাবেন, মুখ্যমন্ত্রীর কাছে জবাবদিহির দরকার নেই, টুইট তথাগতর - West Bengal News 24

মুখ্যমন্ত্রী রাজ্যপাল সংঘাতের বিস্ফোরক রূপ দেখা গেছে সোমবার। দুপুরে নবান্ন থেকে জগদীপ ধনকড়ের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছেন মুখ্যমন্ত্রী। আবার বিকেলে রাজভবন থেকে সাংবাদিক বৈঠক করে পাল্টা দিয়েছেন রাজ্যপালও। এমন অবস্থায় এবার রাজ্যের সাংবিধানিক প্রধানের সমর্থনে সুর চড়ালেন ত্রিপুরার প্রাক্তন রাজ্যপাল তথা বিজেপি নেতা তথাগত রায়।

মঙ্গলবার সকালে টুইট করে তথাগত রায় বলেছেন তিনি নিজেও একটি রাজ্যের রাজ্যপাল ছিলেন। তাই একজন রাজ্যপালের এক্তিয়ার তাঁর ভাল মতোই জানা আছে। তথাগত লেখেন, ‘আমি নিজে ৫ বছর রাজ্যপাল ছিলাম। রাজ্যপালের কী কী ক্ষমতা থাকে না থাকে আমার ভাল করে পড়া আছে।’

তিনি আরও বলেন, ‘একজন রাজ্যপাল কি তাঁর রাজ্যের সীমানার মধ্যে যেখানে খুশি যেতে পারেন না, নাকি তার জন্য তাঁকে মুখ্যমন্ত্রীর কাছ থেকে অনুমতি নিতে হয়, জবাবদিহি করতে হয়?’ এ রাজ্যে রাজ্যপালের সঙ্গে যে আচরণ করা হচ্ছে তাতে তিনি ক্ষুব্ধ ও বিরক্ত বলেও জানিয়েছেন তথাগত রায়।

গতকাল নবান্নের সাংবাদিক বৈঠকে রাজ্যপালের প্রসঙ্গ উঠলে মুখ্যমন্ত্রী তাঁকে দুর্নীতিগ্রস্ত বলে উল্লেখ করেন। ১৯৯৬ সালের হাওয়ালা জৈন মামলার চার্জশিটে জগদীপ ধনকড়ের নাম ছিল বলেও জানান তিনি। এরপর সেদিন বিকেলেই রাজভবন থেকে সাংবাদিক বৈঠক ডেকে জবাব দেন রাজ্যপাল।

তিনি জানান, মুখ্যমন্ত্রী সম্পূর্ণ অসত্য ও ভুল তথ্য দিচ্ছেন। কারণ হাওয়ালা জৈন মামলার চার্জশিটে কখনওই তাঁর নাম ছিল না। রাজ্যপালের উত্তরবঙ্গ সফর নিয়েও গতকাল প্রশ্ন তুলেছিলেন মুখ্যমন্ত্রী। এদিন তার পরিপ্রেক্ষিতেই তোপ দাগলেন তথাগত রায়।

সূত্র : দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button