জাতীয়

‘‌শিক্ষকরা আমার থেকে বেশি রোজগার করেন’‌,মাসে কত মাইনে পান, কত কর দেন, যা জানালেন রাষ্ট্রপতি কোবিন্দ

President Ram Nath Kovind : ‘‌শিক্ষকরা আমার থেকে বেশি রোজগার করেন’‌,মাসে কত মাইনে পান, কত কর দেন, যা জানালেন রাষ্ট্রপতি কোবিন্দ - West Bengal News 24

আমিও কর দিই। আপনারাও অবশ্যই কর দিন। নিজের হোমটাউনে (Hometown) গিয়ে এমনভাবেই সাধারণ মানুষকে কর দেওয়ার আর্জি জানালেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (President Ram Nath Kovind)। একইসঙ্গে তিনি এও জানান, আর তাতে যা বাঁচে, সরকারি আধিকারিক বা শিক্ষকদের বেতনও নাকি তার থেকে বেশি। কারণ তিনি নিয়ম করে কর দেন।

তিন দিনের সফের উত্তরপ্রদেশ (Uttarpradesh) গিয়েছিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। দিল্লি (Delhi) থেকে কানপুর (Kanpur) তিনি একটি বিশেষ ট্রেনে যাত্রা করেন। সেখানেই ঝিনঝাক শহরে যান তিনি। নিজের হোমটাউনে গিয়ে আপ্লুত হন রাজ্যপাল। একটি অনুষ্ঠানে সাধারণ মানুষকে তিনি কর দেওয়ার জন্য অনুরোধ করেন।

উত্তরপ্রদেশ সফরে কোবিন্দ দাবি করেছেন, তাঁর বেতন ৫ লক্ষ টাকা। কিন্তু কর দিতে হয় পৌনে ৩ লক্ষ টাকা। আর তাতে যা বাঁচে, সরকারি আধিকারিক বা শিক্ষকদের বেতনও নাকি তার থেকে বেশি।

নিছক মজার ছলেই তিনি বলেন, ‘কর দেওয়া প্রতিটি মানুষের দায়িত্বের মধ্যে পড়ে। দেশের উন্নতির স্বার্থেই কারও কর ফাঁকি দেওয়া উচিত নয়। এতে ক্ষতি আমার-আপনার মতো মানুষেরই।’

তাঁর মতো একজন সামান্য গ্রামের ছেলে দেশের সবচেয়ে বড় পদে বসতে পারবেন, এমনটা কখনও ভাবেননি রাষ্ট্রপতি। নিজের হোমটাউনে পৌঁছে মাটি স্পর্শ করে প্রণাম করতে দেখা যায় রামনাথ কোবিন্দকে। রাষ্ট্রপতি ভবনের তরফে একটি টুইট করে সেই ছবি শেয়ার করা হয়।

সূত্র : এই সময়

আরও পড়ুন ::

Back to top button