জাতীয়

সেলফি তোলার শাস্তি জেল,সেলফি তোলা নিষিদ্ধ করল গুজরাটের ডাং জেলা, জানুন বিস্তারিত

সেলফি তোলার শাস্তি জেল,সেলফি তোলা নিষিদ্ধ করল গুজরাটের ডাং জেলা, জানুন বিস্তারিত - West Bengal News 24

গুজরাটের (Gujrat) প্রথম জেলা হিসেবে ডাংয়ে (Dang district) সেলফি (Selfie) বা নিজস্বী তোলা সম্পূর্ণ নিষিদ্ধ করা হল। আজ, মঙ্গলবার জেলার প্রশাসনিক ভবন থেকে বিজ্ঞপ্তি জারি করে নির্দেশিকায় বলা হয়েছে, সর্বসমক্ষে-জনসমাগমে বা পাবলিক প্লেসে সেলফি তোলার ওপর নিষেধাজ্ঞা জারি করা হল। পর্যটনের জন্য বিখ্যাত সুন্দর এই ডাং জেলায় পর্যকটরা ভিড় জমাতে শুরু করেন।

বর্ষায় ডংয়ের সৌন্দর্য দেখার মত হয়। পারফেক্ট সেলফি তোলার পারফেক্ট স্পট বলা হয় গুজরাটের এই পর্যটন স্থানকে। পিছনে ঝর্না, গিরিখাত, পাহাড়, বন-জঙ্গল, আহা সেলফি তোলার স্বর্গরাজ্য পুরো। কিন্তু পারফেক্ট সেলফি তুলতে গিয়ে প্রাণের ঝুঁকি নেন অনেকে। হয় দুর্ঘটনা। পর্বতাঞ্চল, সুন্দর ঝর্ণাময় পরিবেশে বিপদের কারণ হয়ে থাকা মানুষের অসতর্কতা। বন জঙ্গল, পাহাড়-পর্বত, ঝর্ণায় ঘেরা এই জেলায় পর্যটকদের অসতর্কতা অতীতে বহু দুর্ঘটনা ঘটেছে, প্রাণহানীরা ঘটনাও ঘটেছে।

গত কয়েক বছর ঝুঁকিপূর্ণ সেলফি তুলতে গিয়ে বেশ কয়েকটি দুর্ঘটনা ও মৃত্যুর ঘটনা ঘটেছে। আর তাই এবার এখানে সেলফি পুরোপুরি নিষিদ্ধ করা হয়েছে। সেলফি তুললে এক মাসের জেলের শাস্তি দেওয়া হবে বলেও নির্দেশিকায় বলা হয়েছে। গুজরাটের রাজধানী আমেদাবাদ থেকে ৩৭০ কিলোমিটার দূরে সুন্দর পাহাড়-ঝর্ণায় ঘেরা ডাংয়ে বর্ষায় পর্যটকদের ঢল নামে।

জেলার পর্যটন স্থান ছাড়াও রাস্তায়, গিরিখাত, হাইওয়ের পাশে ঝর্নার সামনেও সেলফি তোলা নিষিদ্ধ করা হয়েছে। ২০১৯ সালে জেলা প্রশাসন ওয়াঘাই-সাতপুরা হাইওয়ে এবং ঝর্নার সামনে সেলফি তোলা নিষিদ্ধ ঘোষণা করেছিল।

সূত্র : লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button