রাজনীতিরাজ্য

নারদ মামলায় ৫ হাজার টাকা জরিমানা, মুখ্যমন্ত্রী ও আইনমন্ত্রীর হলফনামা গ্রহণ হাইকোর্টের

Narada Case Update : নারদ মামলায় ৫ হাজার টাকা জরিমানা, মুখ্যমন্ত্রী ও আইনমন্ত্রীর হলফনামা গ্রহণ হাইকোর্টের - West Bengal News 24

নারদ মামলায় বড় স্বস্তির মুখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সুপ্রিম কোর্টের নির্দেশে গত সোমবার এই মামলায় হাইকোর্টে হলফনামা জমা দেন মুখ্যমন্ত্রী ও আইনমন্ত্রী। আজ সেই হলফনামা গ্রহণ করেছেন নারদ মামলায় বিচারিত হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ। জানা গিয়েছে, পাঁচ হাজার টাকা জরিমানার বিনিময়ে এই হলফনামা দিতে মুখ্যমন্ত্রীকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

আজই সেই হলফনামা গ্রহণ করেছে আদালত। এরই সঙ্গে রাজ্য সরকার ও আইনমন্ত্রী মলয় ঘটকের হলফনামাও জরিমানার ভিত্তিতে গ্রহণ করেছে আদালত। পাল্টা সিবিআই আগামী ১০ দিনের মধ্যে হলফনামা দিতে পারে এটা আজ জানিয়েছে হাইকোর্ট। আজ হাইকোর্ট জানিয়েছে, মুখ্যমন্ত্রী, আইনমন্ত্রী ও রাজ্য সরকারকে ৫ হাজার টাকা করে জরিমানা দিতে হবে এই হলফানামার জন্য। রাজ্য লিগ্যাল সার্ভিস অথরিটিকে ওই জরিমানার টাকা জমা দিতে হবে আদালতে।

নারদ মামলায় ১৭ মে রাজ্যের চার হেভিওয়েট নেতার গ্রেফতারির দিন আচমকাই নিজাম প্যালেসে হাজির হন মুখ্যমন্ত্রী। গেটের বাইরে তৃণমূলের কর্মীসমর্থকদের ভিড় ও সিবিআই-এর বিশেষ আদালতে আইনমন্ত্রীর উপস্থিতি নিয়ে প্রশ্ন তোলে সিবিআই। গোয়ন্দা সংস্থা জানায়, এইভাবে তদন্তে প্রভাব খাটাচ্ছেন মুখ্যমন্ত্রী। তাই আদালতে মুখ্যমন্ত্রী, আইনমন্ত্রী ও রাজ্য সরকারকে পার্টি করে সিবিআই।

যার পাল্টা নারদ মামলায় হলফনামা দেওয়ারে জন্য কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত বিচারপতি রাজেশ বিন্দলের বেঞ্চে আবেদন জানান মুখ্যমন্ত্রী ও আইনমন্ত্রী। কিন্তু সেই আবেদন ত্রুটিযুক্ত ও সময়ের দোহাই দিয়ে গ্রহণ করা হয়নি।

তারপরে হাইকোর্টের এই নির্দেশের পাল্টা চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টেযান মুখ্যমন্ত্রী ও আইনমন্ত্রী। দেশের সর্বোচ্চ আদালতের নির্দেশেই কলকাতা হাইকোর্টে ফের নতুন হলফনামা জমা দেন মুখ্যমন্ত্রী, আইনমন্ত্রী ও রাজ্য সরকার। যা আজ গ্রহণ করেছে কলকাতা হাইকোর্ট। নারদ মামলায় এই হলফনামার গ্রহণ বা বাতিল নিয়ে আগে শুনানির নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। তার ভিত্তিতেই আজ এই পর্যবেক্ষণ আদালতের।

সূত্র : এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button