জাতীয়

‘সংখ্যালঘু মুসলিমদের গরিবি দূর করতে ২ সন্তান নীতি’, আইন আনার পরিকল্পনা মুখ্যমন্ত্রীর

Himanta Biswa Sarma : ‘সংখ্যালঘু মুসলিমদের গরিবি দূর করতে ২ সন্তান নীতি’, আইন আনার পরিকল্পনা মুখ্যমন্ত্রীর - West Bengal News 24

রাজ্যের জনসংখ্যা নিয়ন্ত্রণে দুই সন্তান নীতি (2 Children Policy) বেঁধে দিতে তৎপর হয়ে উঠেছেন নয়া মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা (Himanta Biswa Sarma)। এর আগেও অসমের ক্রমাগত জনসংখ্যা বৃদ্ধির জন্য মুসলিমদেরই দোষারোপ করেছিলেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার একই প্রসঙ্গে তিনি বলেন, “রাজ্যের সংখ্যালঘু মুসলিমদের মধ্যে দারিদ্রতা ও নিরক্ষরতা দূর করার একমাত্র উপায় হল দুই সন্তান নীতি।”

মঙ্গলবার গুয়াহাটিতে একটি সাংবাদিক বৈঠকে তিনি বলেন, “মুসলিমদের এই নীতি নিয়ে কোনও সমস্যা নেই। অল অসম সংখ্যালঘু ছাত্র ইউনিয়নের দুটি শাখা আমার সঙ্গে দেখা করেছে এবং দুই সন্তান নীতিকে স্বাগতই জানিয়েছে। তাদের মতেও, অসমের মুসলিমদের জনসংখ্যা নিয়ন্ত্রণ করা উচিত।”

আগামী মাসেও তিনি মুসলিম বু্দ্ধিজীবীদের সঙ্গে দেখা করবেন বলে জানান মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। তাঁর মতে, সকলেই সরকারের এই নীতিতে সমর্থন জানাবেন কারণ দারিদ্রতা ও নিরক্ষরতা দূর করার একমাত্র পথ জনসংখ্যা নিয়ন্ত্রণই।

কয়েকদিন আগেই মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, অসমে যে হারে জনসংখ্যা বাড়ছে, তাতে আগামিদিনে জনবিস্ফোরণ হবে। জনসংখ্যা নিয়ন্ত্রণে প্রয়োজন দুই সন্তান নীতি। ধীরে ধীরে রাজ্য সরকার এই নীতিই প্রয়োগ করবে। আগামী জুলাই মাসে বাজেট অধিবেশনেই এটি আইন হিসাবে প্রয়োগ করা হতে পারে। যারা এই নীতি অনুসরণ করবে, কেবল তারাই সরকারি সাহায্য ও পরিষেবা পাবে।

সূত্র : টিভি ৯

আরও পড়ুন ::

Back to top button