রাজ্য

রাজ্য আগামিকাল ফের পথে বাস-মিনিবাস, কলকাতায় চলবে ৮০০

রাজ্য আগামিকাল ফের পথে বাস-মিনিবাস, কলকাতায় চলবে ৮০০ - West Bengal News 24

বৃহস্পতিবার থেকে রাজ্য জুড়ে ৩০০০ সরকারি বাস নামানো হবে। শুধু কলকাতা শহরেই চলবে ৮০০ সরকারি বাস। আজ এমনটাই জানান পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম।বেসরকারি বাস মালিকদের তিনি আবেদন জানান মানুষের স্বার্থে বাস নামানো উচিত।

উবেরের ভাড়া বৃদ্ধির ক্ষেত্রে পরিবহন মন্ত্রীর বক্তব্য লাইসেন্স দেওয়ার সময় জানানো হয় ভাড়ার ক্ষেত্রে কোনো সিদ্ধান্ত নিতে হলে পরিবহণ দফতরের অনুমতি সাপেক্ষে বাড়াতে হবে। হঠাত্‍ ভাড়া বৃদ্ধি করা ঠিক হয়নি বলে জানান ফিরহাদ হাকিম। এই বিষয়ে চিঠি দেওয়া হচ্ছে বলে জানান তিনি।

রাজ্য সরকারের ১০ সিটের হেলিকপ্টার কেনা নিয়ে শুভেন্দু অধিকারী বক্তব্যের পরিপ্রেক্ষিতে ফিরহাদ হাকিম জানান শুভেন্দু অধিকারী যখন পরিবহন মন্ত্রী ছিলেন তখনই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। দেবাঞ্জন ইস্যুতে তিনি বলেন একটা চিটিংবাজ কখন কি করছে সে বিষয়ে আমাদের ট্রাক রাখা খুব মুশকিল তার আগে হয়ে যায়।

তিনি কটাক্ষের সুরে বলেন মেয়র হওয়ার আগে আগে জ্যোতিষশাস্ত্র পড়তে হবে। কোথায় কি হচ্ছে ভগবান ছাড়া জানা সম্ভব নয়। এক চিটিংবাজ তার উদ্দেশ্য সফল করতে যা যা করে, তাই করেছে। একজনের জন্য সবাইকে দোষী করা যায় না।

করপোরেশনের দুই কর্মীর গ্রেপ্তারি নিয়ে ববি হাকিম বলেন, গ্রেফতার করার এক্তিয়ার আমাদের নেই। আমাদের নজরে আসতেই আমরা পুলিশকে জানাই। যথেচ্ছ নীল বাতির ব্যবহার নিয়ে য ফিরহাদ হাকিম বলেন ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী এটা নিয়ে কথা বলেছেন। নীল বাতি ব্যবহারকারীদের একটা তালিকা তৈরী আছে।

কেও যদি নিজে নিজে একটা নীল বাতি কিনে গাড়িতে লাগিয়ে ঘরে সেটা পুলিশ দেখবে। লাল বাতি ব্যবহার হয় না। তিনি বলেন নেতারা নকল আইএস এর সাথে থাকে না নেতারা মানুষের সাথে থাকে। কে ভালো মানুষকে খারাপ মানুষ এটা গায়ে লেখা থাকে না।পাবলিক লাইফে থাকতে গেলে মানুষের সাথে আমাদের থাকতে হয়। আমার সাথে হাজার হাজার মানুষ মিট করে তার মধ্যে কোনটা ভালো মানুষ কোনটা খারাপ মানুষ সেটা জানার ক্ষমতা আমার নেই।

সূত্র : প্রথম কলকাতা

আরও পড়ুন ::

Back to top button