জাতীয়

আরও কমল দেশে দৈনিক করোনা সংক্রমণ, কমল মৃতের সংখ্যা

উদ্বেগের মেঘ আবারও খানিকটা কাটল। আশা জাগিয়ে কমছে দেশের করোনা সংক্ৰমণ (COVID-19)। কেন্দ্র স্বাস্থ্য মন্ত্রকের খবর অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত ৪৪,১১১। মারণ ভাইরাসের বলি ৭৩৮। পাল্লা দিয়ে বেড়েছে সুস্থতার সংখ্যা। দেশে ১ দিনে ৫৭,৪৭৭ জন সুস্থ হয়ে ফিরেছেন।

দেশে সবমিলিয়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩,০৫,০২,৩৬২। এদের মধ্যে সুস্থ হয়েছেন ২,৯৬,০৫,৭৭৯। এখনও পর্যন্ত ভাইরাসের সঙ্গে লড়ছেন ৪,৯৫,৫৩৩। মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৪,০১,০৫০ জন দেশবাসী। দেশে ইতিমধ্যে ভ্যাকসিন পেয়েছেন ৩৪,৪৬,১১,২৯১। আরও পড়ুন, অন্তঃসত্ত্বা মহিলাদের কোভিডের টিকা নেওয়ার অনুমতি দিল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক

এদিকে, গতকাল, শুক্রবার অন্তঃসত্ত্বা (Pregnant) মহিলাদের কোভিডের (COVID-19) টিকা নেওয়ার অনুমতি দিল কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রক। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রক জানিয়ে দেয়, অন্তঃসত্ত্বা মহিলারা টিকাকরণ কেন্দ্রে গিয়ে কিংবা কোউইনে নিজেদের নাম রেজিস্টার করে কোভিডের প্রতিষেধক নিতে পারবেন, বলে জানিয়ে দেয়।

সুরক্ষা এবং নিরাপত্তার কথা ভেবে এতদিন অন্তঃসত্ত্বা মহিলাদের জন্য কোভিড টিকার অনুমতি দেওয়া হচ্ছিল না। করোনার প্রতিষেধক থেকে মা বা সন্তানের কোনও ক্ষতি হতে পারে কিনা তা নিয়ে নানানরকম সন্দেহ দানা বাঁধছিল। তাই ট্রায়াল সম্পূর্ণ হওয়ার পর ন্যাশনাল টেকনিক্যাল অ্যাডভাইজরি গ্রুপ অফ ইমিউনাইজেশনের পরামর্শের ভিত্তিতেই সবুজ সঙ্কেত দিল কেন্দ্র।

সূত্র: লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button