কলকাতা

জয়া সিনেমা হলের অগ্নিকাণ্ডে এক মহিলা সহ অগ্নিদগ্ধ ২, তদন্তে ফরেনসিক দল

গতকাল রাতে হঠাত্‍ই আগুন লেগে যায় লেকটাউনের জয়া সিনেমা হলে। আর ভয়ঙ্কর অগ্নিকাণ্ডে অগ্নিদ্বগ্ধ হন ২ জন। তাঁর মধ্যে ১ জন মহিলা। দমকলের ১৫ ইঞ্জিনের সাহায্যে আড়াই ঘণ্টা ধরে যুদ্ধকালীন তত্‍পরতায় চলে আগুন নেভানোর কাজ। আড়াই ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে আগুন। অগ্নিদ্বগ্ধ হন সিনেমা হলের নিরাপত্তারক্ষী ও তাঁর স্ত্রী।

আরজিকরে ভরতি রয়েছেন নিরাপত্তারক্ষীর স্ত্রী অঙ্কিতা সিং। চিকিত্‍সা চলছে। এখন স্থিতিশীল রয়েছেন তিনি। তাঁরা সিনেমা হলের ৪ তলায় থাকতেন। ঘনবসতিপূর্ণ এলাকা হওয়ায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা ছিল। কিন্তু শেষমেশ দমকলবাহিনীর চেষ্টায় বড়ধরণের বিপদ এড়ানো সম্ভব হয়েছে। ঘটনাস্থলে আসেন দমকলমন্ত্রী সুজিত বসু।

এ প্রসঙ্গে সুজিত বসু বলেন, সিমেমা হলের উপরে রান্না করা হচ্ছিল। সেখান থেকেই লেগেছে আগুন। দমকলবাহিনী কাজ করছে। সিমেমা হলের ৪ তলায় আগুন নেভানোর জন্য পাশের বাড়ির ছাদ থেকে জল দেওয়া শুরু করে দমকল বাহিনী। তবে কীভাবে লাগল এই আগুন তা খতিয়ে দেখতে আজ ফরেন্সিক দল আসবে।’‌

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে লেকটাউনের জয়া, মিনি জয়া সিনেমা হল। কীভাবে লাগল এই আগুন। তা খতিয়ে দেখতে আজ সকাল ১১ টা থেকে সাড়ে ১১ টা নাগাদ জয়া সিনেমা হল পরিদর্শনে আসবেন ফরেন্সিক দলের আধিকারিকরা। গোটা ঘটনাস্থল খতিয়ে দেখবেন তাঁরা। আগুন লাগার ফলে ব্যাপক ক্ষতি হয় মিনি জয়া সিনেমা হলের।

পুরো মিনি জয়া সিনেমা হল পুরে ছাই হয়ে গিয়েছে। পুলিশের প্রাথমিক অনুমান, হলের ভিতরে থাকা পুরনো পাখা শর্ট সার্কিট হয়ে গিয়ে লেগেছে আগুন। তবে পূর্ণাঙ্গ কারণ জানা যাবে ফরেন্সিক দলের আধিকারিকরা রিপোর্ট দেওয়ার পর।

সূত্র: আজকাল

আরও পড়ুন ::

Back to top button