রাজনীতিরাজ্য

সুদীপ্ত সেনের বয়ান দেখিয়ে সারদা মামলায় শুভেন্দুর গ্রেফতারির দাবি জানালেন কুণাল ঘোষ

Kunal Ghosh : সুদীপ্ত সেনের বয়ান দেখিয়ে সারদা মামলায় শুভেন্দুর গ্রেফতারির দাবি জানালেন কুণাল ঘোষ - West Bengal News 24

২০১৩ সালে লেখা সারদা কর্তা সুদীপ্ত সেনের চিঠিকে হাতিয়ার করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে গ্রেফতারের দাবি তুলল তৃণমূল। রাজ্য তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ কয়েকটি চিঠির পাতা টুইট করে এদিন লিখেছেন, ‘সারদা কর্তা সুদীপ্ত সেনের বয়ান। তাঁর অভিযোগ, শুভেন্দু বিপুল পরিমাণ টাকা নিয়েছিলেন। সেখানে রাখালের (এখন হেফাজতে) নামও লিখেছিলেন।

পুলিশ, ইডি, সিবিআই রাখলকে জিজ্ঞাসাবাদ করুক। তদন্তের জন্য প্রভাবশালী শুভেন্দুকে অবিলম্বে গ্রেফতার করা হোক।’ কুণাল যে চিঠির পাতাগুলি এদিন টুইট করেছেন তা তিনি সুপ্রিম কোর্টের সার্টিফায়েড কপি বলে দাবি করেছেন। দেখা যাচ্ছে ওই চিঠি সারদা কর্তা লিখেছিলেন ২০১৩ সালের ৩ মে তারিখে। রাষ্ট্রপতি, সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কলকাতা-সহ মোট ছ’জনকে ওই চিঠি পাঠিয়েছিলেন সারদা কর্তা।

প্রসঙ্গত, বিধানসভা ভোটের কয়েক মাস আগেও সুদীপ্ত সেন একটি চিঠি লিখেছিলেন সিবিআই ডিরেক্টরকে। সেই চিঠিতে শুভেন্দুর পাশাপাশি বিমান বসু, সুজন চক্রবর্তী, অধীর চৌধুরীকেও তিনি টাকা দিয়েছিলেন বলে উল্লেখ করেছিলেন। যদিও সেই সময়ে সিবিআই ডিরেক্টরকে পাল্টা চিঠি দিয়ে সুদীপ্ত সেনের এই চিঠি নিয়ে তদন্তের দাবি জানিয়েছিলেন শুভেন্দু। এও অভিযোগ করেছিলেন, নবান্ন থেকে এক পুলিশকর্তা জেলের এক আধিকারিককের মাধ্যমে সুদীপ্ত সেনকে দিয়ে এই চিঠি লিখিয়েছেন।

শুভেন্দু ঘনিষ্ঠ ছাপা খানার মালিক রাখাল বেরাকে ইতিমধ্যেই প্রতারণা মামলায় গ্রেফতার করেছে রাজ্য পুলিশ। রাখালের বিরুদ্ধে অভিযোগ, সেচ দফতরে চাকরি দেওয়ার নামে রাখাল লক্ষ লক্ষ চাকরিপ্রার্থীর থেকে টাকা নিয়েছিলেন।

শুভেন্দুর সঙ্গে সিবিআইয়ের আইনজীবী তথা কেন্দ্রের সলিসিটর জেনারেল তুষার মেটার বৈঠক নিয়ে যখন রাজনীতি তোলপাড় তখন ২০১৩ সালের চিঠি সামনে এনে শুভেন্দুকে গ্রেফতারের দাবি জানাল তৃণমূল।

যদিও তুষার-শুভেন্দু বৈঠকের খবরের মাঝে কেন্দ্রের সলিসিটর জেনারেল দাবি করেছেন তিনি বৈঠক করেননি। শুভেন্দুও তাই দাবি করেছেন। এদিকে আবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় মেটার বাড়ির সিসিটিভি ফুটেজ প্রকাশের দাবি জানিয়েছেন।

সূত্র: দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button