জাতীয়

কাশ্মীরে যৌথ বাহিনীর গুলির লড়াইয়ে খতম পাঁচ লস্কর জঙ্গি

গত ১০ দিন পাঁচবার রক্তাক্ত ভূস্বর্গ। কাশ্মীরের পুলওয়ামায় সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে খতম পাঁচ লস্কর-ই-তইবা সন্ত্রাসী। শহিদ হয়েছেন এক সেনা জওয়ানও। নিকেশ হওয়া জঙ্গিরা লস্করের সদস্য বলে নিশ্চিত করেছে সেনা। নিহতদের মধ্যে একজন কমান্ড্যারও ছিল বলে জানা গিয়েছে। গত একমাসে এদিন বিরাট সাফল্য পেল নিরাপত্তা বাহিনী।

পুলিশ জানিয়েছে, নিহত জঙ্গিদের নাম নিশাজ আহমেদ লোন, দানিশ মনজুর, আমির ওয়াগায়, মেহরান মনজুর এবং আবু রেহান। নিশাজ ছিল জেলা কমান্ড্যার লস্করের। রেহান পাকিস্তানের নাগরিক বলে জানা গিয়েছে। জম্মু-কাশ্মীরের আইজি বিজয় কুমারের দাবি, এটা সেনার বিরাট সাফল্য। শহিদ জওয়ানের নাম কাশী রাও। গুরুতর আহত অবস্থায় তাঁকে এয়ারলিফট করে শ্রীনগরের সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু শেষরক্ষা হয়নি। পথেই মৃত্যু হয় জওয়ানের।

জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে পুলওয়ামার হানজিন রাজপোরা গ্রামে গোপন সূত্রে জঙ্গি ডেরার খবর পায় নিরাপত্তা বাহিনী। কাশ্মীর পুলিশ, সেনা ও আধা সামরিক বাহিনীর যৌথ দল এলাকা ঘিরে ফেলে। পরে বিপদ বুঝতে পেরে গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। রাতভর গুলির লড়াই চলে। জঙ্গিদের আত্মসমর্পণের কথা বলে পুলিশ। কিন্তু তারা সেটা করেনি।

রাচের অন্ধকারে দৃশ্যমান্যতার অভাবে অপারেশন বন্ধ রাখে যৌথ বাহিনী। শনিবার সকালে জঙ্গিদের ফের আত্মসমর্পণের কথা বলা হয়। কিন্তু জঙ্গিরা পাল্টা গুলি ছুঁড়তে শুরু করে। প্রত্যাঘাত করে যৌথ বাহিনী। গুলির লড়াইয়ে দুই সেনা জওয়ান আহত হন। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। একজন পথেই শহিদ হন। পুলিশ পরে সাংবাদিকদের জানান, এনকাউন্টারে পাঁচ লস্কর জঙ্গি নিকেশ হয়েছে। তাদের দেহ উদ্ধার করা হয়।

সূত্র: দি ইন্ডিয়ান এক্সপ্রেস

আরও পড়ুন ::

Back to top button