ক্রিকেট

এক বছরে ২১২৭টি ক্রিকেট ম্যাচ আয়োজন করবে ভারত

করোনাভাইরাসের ধাক্কা সামলে ঘরোয়া ক্রিকেট ফেরানোর মিশনে জোর দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সে লক্ষ্যে শনিবার দুপুরের পর ২০২১-২২ মৌসুমের জন্য ব্যস্ত ক্রিকেট সূচি ঘোষণা করেছে তারা।

আসন্ন এ ক্রিকেট মৌসুমে এক বছরের মধ্যে ২১২৭টি ম্যাচ আয়োজন করবে বিসিসিআই। আগামী ২১ সেপ্টেম্বর সিনিয়র পর্যায়ের নারী ওয়ানডে লিগ দিয়ে শুরু হবে ভারতের ঘরোয়া মৌসুম।

এরপর অক্টোবরের ২৭ তারিখ থেকে শুরু হবে সিনিয়র নারী ওয়ানডে চ্যালেঞ্জার ট্রফি। পুরুষদের ঘরোয়া ক্রিকেট যাত্রা শুরু হবে অক্টোবরের ২০ তারিখ থেকে। সেদিন শুরু হবে টি-টোয়েন্টি ফরম্যাটের সৈয়দ মুশতাক আলি ট্রফি। এর ফাইনাল হবে ১২ নভেম্বর।

বিশ্বব্যাপী মহামারির কারণে গত মৌসুমের রঞ্জি ট্রফি বাতিল করা হলেও, এবার তিন মাসের সূচি রাখা হয়েছে এ ঐতিহ্যবাহী টুর্নামেন্টের জন্য। আগামী ১৬ নভেম্বর থেকে ২০২২ সালের ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত হবে রঞ্জি ট্রফির খেলা।

রঞ্জি ট্রফির শেষ হওয়ার পর মাঠে গড়াবে বিজয় হাজারে ট্রফি। যা শুরু হবে ২০২২ সালের ২৩ ফেব্রুয়ারি এবং চলবে ২৬ মার্চ পর্যন্ত। সবমিলিয়ে এবারের মৌসুমে মাঠে গড়াবে ২১২৭টি ম্যাচ।

বিসিসিআই আশা করছে, সবধরনের ঘরোয়া ক্রিকেটে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করা হবে। যাতে করে কোনোপ্রকার বাধাবিপত্তি ছাড়াই শেষ করা যায় এ মৌসুমের সকল খেলা।

আরও পড়ুন ::

Back to top button