জাতীয়

যাঁরা বলে মুসলিমদের ভারতে থাকার অধিকার নেই, তাঁরা প্রকৃত হিন্দু নন, মন্তব্য মোহন ভাগবতের

Mohan Bhagwat : যাঁরা বলে মুসলিমদের ভারতে থাকার অধিকার নেই, তাঁরা প্রকৃত হিন্দু নন, মন্তব্য মোহন ভাগবতের - West Bengal News 24

সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষকে সঙ্গে নিয়েই চলতে হবে। ভারতে দেখা যাচ্ছে আজ ইসলাম ধর্মের মানুষ ভয় পেয়ে যাচ্ছে, এহেন পরিস্থিতিতে এই ভয়ের পরিবেশ দূর করতে হবে। এমনটাই জানালেন সঙ্ঘ পরিচালক মোহন ভাগবত। কেন্দ্রে নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন সরকার আসার পর নানা সময়ে অভিযোগ উঠেছে দেশে সংখ্যাগরিষ্ঠের কর্তৃত্ববাদী রাজনীতি চলছে, তা একেবারেই ভুল বলে জানালেন মোহন ভাগবত।

বরং এখন দেশে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের বিপদে পাশে দাঁড়াতে এগিয়ে আসছেন দেশের সংখ্যাগরিষ্ঠ অংশের মানুষ। আরএসএসের সংখ্যালঘু সংগঠন রাষ্ট্রীয় মুসলিম মঞ্চের বই প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন মোহন ভাগবত। আর এই অনুষ্ঠান মঞ্চ থেকেই দেশে সম্প্রীতির বার্তা ছড়িয়ে দিলেন মোহন ভাগবত।

এ প্রসঙ্গে মোহন ভাগবত বলেন, ‘‌আমাদের দেশে হিন্দু আর মুসলিমের মধ্যে কোনও ফারাক নেই। সকল ভারতবাসীর ডিএনএ হল এক, একথা বিশ্বাস করে সঙ্ঘ। হিন্দুদের সঙ্গে মুসলিমদের ঐক্য নিয়ে জানাচ্ছি আমরা এক, আলাদা নই। মুসলিমদের ভারতে থাকার অধিকার নেই বলে যাঁরা, তাঁরা প্রকৃত হিন্দু নন। গোরক্ষার নামে দেখা যায় কিছুসময় হিংসা হচ্ছে এগুলো হওয়া উচিত নয়। গরু পবিত্র প্রাণী। কিন্তু গরুর নামে হিংসা ক্ষমার অযোগ্য অপরাধ। গোরক্ষার নামে হিংসাকে সমর্থন করি না।

আইনের পথে শাস্তি দেওয়া হোক যাঁরা হিংসা করে। এইসব বিষয়ে অন্যায়ের বিরুদ্ধে নিরপেক্ষ তদন্ত হোক, প্রকৃত দোষীরা শাস্তি পাবে। গোরক্ষার নামে যাঁরা হিংসায় যুক্ত থাকে তাঁরা আর যাই হোক না কেন হিন্দু নন। রাজনীতির সঙ্গে সঙ্ঘের কোনও যোগ নেই। সঙ্ঘ সবসময় মানুষকে ঐক্যবদ্ধ করতে চায়। সকলকে নিয়ে কাজে বিশ্বাস করে সঙ্ঘ। কে কী বলল তাতে সঙ্ঘ ভাবিত নয়। সঙ্ঘ নিজের কাজ কাজ ঠিক চালিয়ে যাবে।’‌

প্রসঙ্গত, গোবলয়ে উত্তরপ্রদেশে আগামী বছর বিধানসভা নির্বাচন। উত্তরপ্রদেশে ১৬ শতাংশের কিছু বেশি রয়েছে মুসলিম ভোটার। আর মুসলিম ভোটের কথা মাথায় রেখেই মোহন ভাগবত হিন্দু-‌মুসলিম ঐক্যের কথা বলছেন, সম্প্রীতির পাঠ দিচ্ছেন বলেই মনে করছে রাজনৈতিক মহল।

সুত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button