বলিউড

অমিতাভ বচ্চনের বাড়ি ভাঙার নির্দেশ!

১৯৭৬ সালে মুম্বাইয়ের জুহুতে একটি বাড়ি কেনেন বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চন। তখন থেকেই সেখানে থাকতে শুরু করেছিলেন তিনি ও তার পরিবার। বাড়িটির নাম ‘প্রতীক্ষা’ রেখেছিলেন অমিতাভের মা। বাড়িটির সঙ্গে অমিতাভ ও তার পরিবারের নানা স্মৃতি জড়িত। গত বছর যখন ‘প্রতীক্ষা’র একটি ৪৩ বছরের পুরনো গুলমোহর গাছ ভেঙে পড়েছিল, তখন বাড়িটি প্রসঙ্গে নিজের ব্লগে নানা কথা লিখেছিলেন বিগ বি।

এই বাড়ি থেকেই ঘোড়ায় চড়ে ঐশ্বরিয়া রাইকে বিয়ে করতে গিয়েছিলেন অভিষেক বচ্চন । এখনও অভিষেক, ঐশ্বরিয়া ও নাতনি আরাধ্যার সঙ্গে ‘প্রতীক্ষা’য় থাকেন বলিউডের শাহেনশা।

বচ্চন পরিবারের বহু স্মৃতি বিজড়িত এই বাড়িটির একাংশ ভাঙার নির্দেশ দিয়েছে বৃহন্মুম্বাই মিউনিসিপ্যাল কর্পোরেশন (বিএমসি)। তবে কোনো অবৈধ দখলসংক্রান্ত বিষয় নয়, রাস্তা প্রশস্ত করতে এমন উদ্যোগ নিয়েছে নগর কর্তৃপক্ষ।

এ বিষয়ে ৯০ নম্বর ওয়ার্ডের মিউনিসিপ্যাল কাউন্সিলর টিউলিপ মিরান্ডা বলেন, রাস্তা চওড়া করার নিয়ম অনুযায়ী ২০১৭ সালেই অমিতাভ বচ্চনকে নোটিশ দিয়েছিল বিএমসি। সেই সময়ই কেন যে জায়গাটার দখল নেওয়া হলো না? নোটিশ দেওয়ার পর তো আর কোনও অনুনয়-বিনয়ের প্রয়োজন হয় না।

জানা গেছে, শুধু অমিতাভ বচ্চন নয়, রাস্তা প্রশস্ত করার জন্য ওই এলাকার অনেক বাড়ির মালিককেই এই একই নোটিশ পাঠানো হয়েছিল। এর মধ্যে পরিচালক রাজকুমার হিরানির বাড়িও আছে।

আরও পড়ুন ::

Back to top button