খেলা

মেসিকে দলে পেতে চায় পিএসজি

দীর্ঘদিনের ঠিকানা বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়েছে আর্জেন্টাইন ফরোয়ার্ডের। গ্রহের অন্যতম সেরা ফুটবলার এখন ফ্রি এজেন্ট। তাই চাইলেই যেকোন ক্লাবে যোগ দিতে পারেন লিওনেল মেসি।

গত বছর আগস্টের শেষদিকে ক্যাম্প ন্যু ছাড়ার ঘোষণা দেন সদ্য ৩৪ বছর বয়সে পা দেওয়া তারকা। কিন্তু পরে আরেক মৌসুম কাতালোনিয়ায় থাকার কথা জানান আর্জেন্টাইন সুপারস্টার। আর সেই মেয়াদও শেষ।

ইতোমধ্যে রিয়াল মাদ্রিদ ছেড়ে পিএসজিতে যাওয়ার ঘোষণা দিয়েছেন সার্জিও রামোস। ফরাসি ক্লাবটির সঙ্গে এই স্প্যানিশ ফুটবলারের চুক্তির মেয়াদ হবে দুই বছরের। আগামী কয়েক দিনের মধ্যে তার মেডিকেল পরীক্ষা হয়ে যাবে। এরপর পিএসজির সঙ্গে চুক্তি স্বাক্ষর করবেন তিনি।

মেসি ফ্রি এজেন্ট বিধায় এই সুযোগে আর্জেন্টিনা ও বার্সেলোনার সেরা তারকাকে নিজেদের দলে পেতে চাইছে পিএসজি। ফ্রান্সের সংবাদমাধ্যম আরএমসি স্পোর্তের দাবি, শক্ত টিম ঘটতে রামোসের পাশাপাশি মেসিকে অফার করেছে তারা। ততে কত টাকা অফার করেছে সেটি তারা উল্লেখ করেনি। বার্সার অর্থ সংকটের সুযোগে মেসিকে শেষ পর্যন্ত পিএসজি যদি নিজেদের করে নেয়, তাহলে অবাক হওয়ার কিছু থাকবে না।

তবে নতুন চুক্তি না করলেও সাবেক অধিনায়ককে পেতে বেশ আশাবাদী বার্সেলোনার সভাপতি হুয়ান লাপোর্তা। তিনি ঘোষণা দিয়েছেন, মেসি নিজেও নাকি বার্সাতেই থাকতে চান। শুধু কিছু প্রক্রিয়ার জন্য এখনও দুই পক্ষের মধ্যে চুক্তি করা সম্ভব হচ্ছে না।

গণমাধ্যমকে লাপোর্তা বলেন, ‘আমরা মেসিকে রেখে দিতে চাই। সেও থাকতে চায়। সবকিছু সঠিক পথে আছে। এখন ফেয়ার প্লে নিয়ে কিছু ঝামেলা মেটাতে হবে। দুই পক্ষের জন্য সঠিক সমাধান বের করার প্রক্রিয়া চলছে। সে থাকছে, এই ঘোষণা দিতে পারলে ভালো লাগতো। তবে এই মুহূর্তে সেই ঘোষণা দিতে পারছি না।’

আরও পড়ুন ::

Back to top button