রাজনীতিরাজ্য

আজই হবে বিজেপির অভিযান, বাড়াবাড়ি করলে ভুগতে হবে পুলিশকে!‌ বিস্ফোরক দিলীপ ঘোষ

ভুয়ো ভ্যাকসিনকাণ্ডের প্রতিবাদে পুরসভা অভিযানে বদ্ধপরিকর বিজেপি। সোমবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের মন্তব্যে অন্তত তেমনটাই স্পষ্ট। এদিন বিজেপির রাজ্যে সভাপতি দিলীপ ঘোষ বলেন, “আন্দোলন করার জন্য পুলিশের অনুমতির দরকার নেই। আন্দোলন যাতে ঠিকঠাক হয় তারজন্য পুলিশকে জানানো হয়েছে। আন্দোলন যাতে শাস্তিপূর্ণ হয় সেটা দেখার দায়িত্ব পুলিশের।”

রাজ্যে কার্যত লকডাউন চলছে। এই পরিস্থিতিতে যেকোনও রাজনৈতিক জমায়েতের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। যদিও এর আগে করোনা পরিস্থিতিতে নিজাম প্যালেসের সামনে তৃণমূল নেতা কর্মীদের জমায়েত নিয়ে প্রশ্ন উঠেছিল বিভিন্নমহলে। এদিন সেই প্রসঙ্গে তৃণমূলকে বিঁধে দিলীপ বলেন, “তৃণমূলের জন্য কোনও আইন নেই, সংবিধান নেই, আদালত নেই।

সেখানে কেন্দ্রীয় সুরক্ষা বাহিনীকে ইট পাটকেল মারা হয়েছিল, কারও নামে কোনও অভিযোগ হয়নি।” দিলীপের মতে, “এই স্বৈরাচারী শাসনেরই পরিনাম হল মানুষ ভয়ের মধ্যে রয়েছেন।”

বিজেপির রাজ্য সভাপতি বলেন, “মানুষের ক্ষোভ অসন্তোষ তুলে ধরাই বিরোধী পক্ষের কাজ। সেই জন্যই আন্দোলনের ঘোষণা করা হয়েছে। শান্তিপূর্ণ প্রতীকি আন্দোলন হবে। পুলিশের কাজ পুলিশ করবে। যদি পুলিশ চায় আইনশৃঙ্খলার অবনতি হোক তো তারা অনেককিছুই করতে পারে, পরিনামটাও তাদেরই ভুগতে হবে।”

প্রসঙ্গত ভুয়োভ্যাকসিনকাণ্ডে ইতিমধ্যেই সরগরম রাজ্য রাজনীতি। একে অপরের বিরুদ্ধে অভিযোগ পাল্টা অভিযোগে নেমেছে শাসক ও বিরোধী পক্ষ। এই পরিস্থিতিতে এবার ঘটনার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে কলকাতা পুরসভা অভিযানের ঘোষণা করেছে বিজেপি। যদিও পুলিশের পক্ষ থেকে এই আন্দোলনের অনুমতি দেওয়া হয়নি। সেক্ষেত্রে এখন দেখার পুলিশের অনুমতি ছাড়া এই কর্মসূচি আজ কোনদিক মোড় নেয়।

সুত্র : আজতক

আরও পড়ুন ::

Back to top button