বিচিত্রতা

কেকের জন্য চিতাবাঘের থাবা থেকে বাঁচলো দুই ভাই!

একটু হের-ফের হলেই জন্মদিনের আনন্দ পরিণত হতে পারতো বিষাদে। কিন্তু ২ পাউন্ডের কেকের বদৌলতে প্রাণে বাঁচলো দুই ভাই। চিতাবাঘের মুখে পড়েও সুস্থ অবস্থায় বাড়ি ফিরলো তারা। এই ঘটনা ঘটেছে ভারতের মধ্যপ্রদেশে। খবর সংবাদ প্রতিদিনের।

মধ্যপ্রদেশের ভোপালের গোরাগিয়া গ্রামের বাসিন্দা দুই ভাই সাবির ও ফিরোজ। জন্মদিনের কেক আনতে ভাই সাবিরকে সঙ্গে নিয়েই নেপানগরে গিয়েছিলেন ফিরোজ। কিন্তু তাদের ফেরার পথে যে এত বড় বিপদ অপেক্ষা করছে তা তারা ঘুণাক্ষরেও ভাবতে পারেনি।

মোটরসাইকেলে যাওয়ার পথে আখ খেত থেকে বেরিয়ে হঠাৎ ফিরোজ-সাবিরকে লক্ষ্য করে ঝাঁপ মারে চিতাবাঘ। কোনোক্রমে প্রাণে বেঁচে যান দুই ভাই। প্রাণ বাঁচাতে মোটরসাইকেলের গতি বাড়িয়েও লাভ হয়নি। গাড়ির পেছনে ধাওয়া করে চিতাবাঘটি।

অনেকটাই তাদের কাছে পৌঁছে যায় চিতাবাঘটি। মোটরসাইকেলের আড়ালে কোনোভাবে নিজেদের বাঁচিয়ে নেয় তারা। তৃতীয়বার সাবিরকে লক্ষ্য করে থাবা বসাতেই তা পড়ে যুবকদের সঙ্গে থাকা কেকের বাক্সে। এরপরই বুদ্ধি করে চিতাটিকে লক্ষ্য করে কেক ছুড়ে মারে সাবির।

সেই সময় কয়েকমুহূর্তের জন্য সম্বিত হারায় বাঘটি। সেই সুযোগকে কাজে লাগিয়েই সেখান থেকে চম্পট দেয় দুই ভাই। স্রেফ কেকের কারণেই কার্যত মৃত্যুর মুখ থেকে বেঁচে ফিরে পারলেন তারা।

আরও পড়ুন ::

Back to top button