খেলা

প্রথমবারের মতো ৬-০ গেমে হেরে ফেদেরারের বিদায়

রাফায়াল নাদালের সঙ্গে যৌথভাবে ২০টি গ্র্যান্ডস্লাম জেতার রেকর্ড রজার ফেদেরারের। এবারের উইম্বলডন জিততে পারলে এককভাবে বেশি গ্র্যান্ডস্লাম জেতার কীর্তি গড়তে পারতেন এই সুইস তারকা। কিন্তু তা হলো কোথায়। কোয়ার্টার ফাইনালে এসে তার জয়রথ থেমে গেলো। পোলান্ডের হুবের্ত হুরকাজের কাছে ৬-৩,৭-৬(৭-৪),৬-০ গেমে হেরে ফেদেরারকে বিদায় নিতে হয়েছে।

শেষ কবে এভাবে ম্যাচ হেরেছেন হয়তো ফেদেরার মনে করতে পারবেন না। বিশেষ করে সরাসরি ৬-০ গেমে। টেনিস কোর্টে অনেক কিছুর সাক্ষী ফেদেরারকে এবার বিদায় নিতে হলো অনেকটা করুণভাবে। অন্যদিকে ২৪ বছর বয়সী হুরকাজ এর আগে কোনও গ্র্যান্ড স্লামে সেমিফাইনালে উঠতে পারেননি।

৩৯ বছর বয়সী টেনিসের কিংবদন্তী ফেদেরারকে হারিয়ে হুরকাজ নিজেও হয়তোবা একটু অবাকই হয়েছেন। আর তা হওয়ারই কথা। তাই তো এই পোলিশ খেলোয়াড় বলেছেন,‘এটা আমার কাছে সুপার স্পেশাল। এখানে খেলতে পারা,যেখানে ফেদেরার কত দারুণ কিছু করেছে। এটা স্বপ্ন সত্যি হয়েছে বলতে পারেন।’

অন্যদিকে অন্য তারকা নোভাক জোকোভিচ ঠিকই সেমিফাইনালে জায়গা করে নিয়েছেন। এই সার্বিয়ান তারকা হারিয়েছেন হাঙ্গেরির মার্টন ফুচসোভিচকে। দুই ঘন্টা ১৭ মিনিটের ম্যাচে জোকোভিচ ৬-৩,৬-৪,৬-৪ গেমে ফুচসোভিচকে হারান।

আরও পড়ুন ::

Back to top button