রাজনীতিরাজ্য

বিপাকে শুভেন্দু, স্পিকার সম্পর্কে অবমাননাকর মন্তব্য, শুভেন্দুর বিরুদ্ধে স্বাধীকার ভঙ্গের নোটিস তৃণমূলের

Suvendu Adhikari : বিপাকে শুভেন্দু, স্পিকার সম্পর্কে অবমাননাকর মন্তব্য, শুভেন্দুর বিরুদ্ধে স্বাধীকার ভঙ্গের নোটিস তৃণমূলের - West Bengal News 24

সোমবার বিধানসভা অধিবেশনে ওয়াক আউট করার সময় শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বলেছিলেন,”স্পিকার দলদাসে পরিণত হয়েছে। এমনটা আগে দেখিনি।” শুভেন্দুর অভিযোগ ছিল, “স্পিকার শাসক দলের প্রতি দুর্বলতা দেখাচ্ছেন।” এবার শুভেন্দুর এই উক্তিই তাঁকে সম্ভবত বিপাকে ফেলতে চলেছে।

সূত্রের খবর, শুভেন্দুর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিশ আনতে প্রক্রিয়াও শুরু করেছে তৃণমূল (TMC)। তৃণমূল পরিষদীয় দলের স্পষ্ট মত, শুভেন্দু এমনটা বলে আসলে সংসদের স্পিরিট নষ্ট করেছেন। অসম্মান করেছেন সংসদীয় রীতি-নীতিকে। এই কারণেই তাঁর বিরুদ্ধে অভিযোগ জমা দিচ্ছে তৃণমূল। সূত্রের খবর, গতকালই এই ঘটনার ফুটেজ চেয়ে পাঠিয়েছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। সেই ফুটেজ খতিয়ে দেখেই ব্যবস্থা নেওয়া হতে পারে।

যদিও বিরুদ্ধপক্ষের মত, এভাবে শুভেন্দুকে কোণঠাসা করা যাবে না। বড়জোর তাঁকে সতর্ক করা যেতে পারে। সোমবার বিধানসভা অধিবেশনে রাজ্যপালের ভাষণের জবাবি ভাষণ দিতে উঠে শুভেন্দু অধিকারী নন্দীগ্রাম প্রসঙ্গ টেনে আনেন। স্পিকার তাঁকে সতর্ক করে বলেন, বিষয়টি বিচারাধীন তাই রেকর্ড থেকে বাদ যাবে। এছাড়া ভোট পরবর্তী হিংসা নিয়ে মুলতবি প্রস্তাব আনার আর্জি জানালে অর্থ সেই প্রস্তাবে খারিজ করে দেন।

এরপরে শুভেন্দু সাংবাদিক বৈঠক করে বলেন, স্পিকার দলদাসে পরিণত হয়েছেন এমনটা আগে দেখিনি। বিরোধীদের কণ্ঠরোধ করতে চাইছেন, এটা গণতন্ত্রের পক্ষে বিপজ্জনক। এই মন্তব্যকে হালকা ভাবে নিচ্ছে না শাসকদল। তাঁরা চাইছে, শুভেন্দু এই বক্তব্যের জন্য মাশুল দিন।

বিধানসভায় বিরোধীদের নেতৃত্ব দিচ্ছেন শুভেন্দু অধিকারী। মুখ্যমন্ত্রীর বিরোধিতায় তিনি প্রথম দিন থেকেই সরব। কাজেই শুভেন্দুকেও পাল্টা বিঁধতে কোনও সুযোগই যে তৃণমূল হাতছাড়া করবে না তা বোঝা যাচ্ছে এই কৌশলেই। প্রসঙ্গত আজ বিধানসভা বাজেট প্রস্তাব নিয়ে কথা বলবেন বিরোধীরা। শুভেন্দু অধিরকারী ইতিমধ্যেই বাজেটে উত্তরবঙ্গ বঞ্চনার অভিযোগ তুলেছেন। আজ তিনি কোন অস্ত্রে শান দেন, নিজে কিছু না বলে অন্য় কাউকে এগিয়ে দেন কিনা সেই দিকে নজর থাকবে রাজনৈতিক মহলের।

সুত্র : নিউজ ১৮

আরও পড়ুন ::

Back to top button