জাতীয়

দেশে দৈনিক সংক্রমণ ৫ শতাংশ কমলেও বেড়েছে মৃত্যু

ভারতে করোনাভাইরাসে দৈনিক সংক্রমণ কমলেও বেড়েছে মৃত্যুর পরিমাণ। শুক্রবার (৯ জুলাই) সকালে স্বাস্থ্য মন্ত্রণালয় প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৩৯৩ জন। একই সময়ে মারা গেছেন ৯১১ জন।

এর আগের দিন আক্রান্ত হয়েছিল ৪৫ হাজার ৮৯২। একই সময়ে মারা গিয়েছিল ৮১৭ জন। অর্থাৎ দৈনিক সংক্রমণ প্রায় ৫ শতাংশ কমলেও মৃত্যু বেড়েছে প্রায় ১২ শতাংশ। গণমাধ্যমের প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

প্রতিবেদন অনুযায়ী, দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে তিন কোটি ৭ লাখ ৫২ হাজার ৯৫০ জনে। শেষ ২৪ ঘণ্টার ৯১১ জনসহ মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ পাঁচ হাজার ৯৩৯ জনে।

অন্যদিকে, ভারতে দৈনিক সংক্রমণের হার তিনের নিচে রয়েছে। শুক্রবার এই হার দাঁড়িয়েছে ২ দশমিক ৪২ শতাংশে। এই নিয়ে টানা ১৮ দিন সংক্রমণের হার তিনের নিচেই থাকল। সুস্থতার হারও সামান্য বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৪ হাজার ৪৫৯ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ১৯ শতাংশ।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশের ৬৪ শতাংশ জেলায় এখনও সংক্রমণের হার ১০ শতাংশের ওপরে। এই জেলাগুলোর মধ্যে বেশিরভাগই উত্তর-পূর্ব ভারতের আটটি রাজ্যের। যার মধ্যে অরুণাচল প্রদেশের ১৮টি জেলায় সংক্রমণের হার সবচেয়ে বেশি।

দেশের মধ্যে এখনও সংক্রমণের শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। তারপরই রয়েছে কেরালা, কর্ণাটক এবং তামিলনাড়ু। তবে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে কেরালায়। এই রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ৭৭২ জন।

আরও পড়ুন ::

Back to top button