খেলা

মেসিকে বেতন দেয়ার সামর্থ্য নেই কোনো ক্লাবের: লা লিগা প্রধান

নভেল করোনাভাইরাসের এই সময়ে ক্লাবগুলো যেভাবে আর্থিক ক্ষতির মুখে পড়েছে তাতে লিওনেল মেসিকে বেতন দেয়ার সামর্থ্য দেখছেন না লা লিগার প্রধান হাবিয়ের তেবাস।

সংবাদ সম্মেলনে তেবাস এই প্রসঙ্গ তুলেছেন ম্যানচেস্টার সিটির কথা বলতে গিয়ে। তার দাবি, বার্সেলোনার সঙ্গে চুক্তি শেষ হওয়ার আগ পর্যন্ত মেসি যে বেতন পেতেন সেটি দিতে পারবে না সিটি।

৩০ জুন পর্যন্ত মেসির সঙ্গে চুক্তি ছিল বার্সার। সেটি শেষ হওয়ায় তিনি এখন ফ্রি এজেন্ট। করোনাকালে বার্সারও যে অবস্থা যাচ্ছে, তাতে তারাও মেসির চাহিদা মেটাতে হিমশিম খাচ্ছে। কোপা আমেরিকার পরে চুক্তি হয় কি না, হলেও কীভাবে হয়, সেটি এখন দেখার বিষয়।

মেসিকে গত মৌসুমেও পেতে চেয়েছিল প্রিমিয়ার লিগের দল সিটি। লাইনে আছে পিএসজিও।

সিটির দীর্ঘদিনের সমালোচক তেবাস বলছেন, ‘আগের শর্তে মেসি সই করতে পারবে না, এটি সত্যি অসম্ভব। শুধু বার্সেলোনা নয়-ইউরোপের কোনো ক্লাবেরই সামর্থ্য নেই তাকে আগের পারিশ্রমিকে নেয়ার।’

‘সিটি ২৭০ মিলিয়ন ইউরো লস করলে অবশ্যই তারা মেসির কথা ভাববে না। পিএসজিও বিশাল লোকসানে-তাই তারা মেসিকে নিতে পারবে না। যদি তারা এটি করে তাহলে ফিনান্সিয়াল ডোপিং হবে।’

তেবাস ‘ফিনান্সিয়াল ডোপিং’ বলতে ক্লাবের বাইরে থেকে টাকার জোগানের কথা বুঝিয়েছেন। মালিকপক্ষ যখন পছন্দের কোনো খেলোয়াড়ের আকাশচুম্বী চাহিদা মেটাতে নিজস্ব তহবিল থেকে বড় অঙ্কের অর্থ দেন, তখন ফুটবলে একে ‘ফিনান্সিয়াল ডোপিং’ বলা হয়।

আরও পড়ুন ::

Back to top button