খেলা

ইউরোতে গোল্ডেন বুটের লড়াইয়ে এগিয়ে যারা

একেবারে শেষ দিকে চলে এসেছে ইউরো চ্যাম্পিয়নশিপ। বাকি আছে কেবল আর দুটি ম্যাচ, তৃতীয় স্থান নির্ধারণী ও ফাইনাল। ইতালি ও ইংল্যান্ড নামবে এবারের ইউরোর শিরোপার লড়াইয়ে। দলীয় সাফল্যের পাশাপাশি ব্যক্তিগত পুরস্কার নিয়েও আর্কষণ রয়েছে দর্শকদের। দর্শকদের মনে প্রশ্ন, কে পাচ্ছেন এবারের আসরের গোল্ডেন বুট?

পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর ইউরো ২০২০’র স্বপ্ন মাত্র চার ম্যাচ পর্যন্ত টিকে ছিল। শেষ ১৬’র লড়াইয়ে বিশ্বের এক নম্বর দল বেলজিয়ামের কাছে পরাজিত হয়ে ইউরো চ্যাম্পিয়নশিপে থেকে বিদায় নিতে হয় পর্তুগালকে। কিন্তু কোয়ার্টার ফাইনাল থেকে আর খেলতে না পারলেও ৫ গোল করে গোল্ডেন বুট পুরস্কারের জন্য ঠিকই নিজেকে শীর্ষ সারিতে রেখেই বিদায় নিয়েছেন সিআর সেভেন।

রোনালদোর মতো ৫টি গোল করেছেন চেক প্রজাতন্ত্রের প্যাট্রিক শিকও। তবে একটি অ্যাসিস্টে শিককে গোল্ডেন বুটের দৌড়ে পিছনে ফেলেছেন রোনালদো।

৪ গোল নিয়ে গোল্ডেন বুটের লড়াইয়ে রয়েছেন ইংলিশ অধিনায়ক হ্যারিকেন। ফাইনালে দুটি গোল করতে পারলে ছাড়িয়ে যাবেন রোনালদোকে। এছাড়া বেলজিয়ামের লুকাকু, সুইডেনের ফর্সবার্গ, ফ্রান্সের বেঞ্জেমা ৪টি করে গোল করে বিদায় নিয়েছেন। তিনটি করে গোল করেছেন জাদরান শাকিরি, পল স্টার্লিং, ডলবার্গ, রবার্ট লেভানদোস্কি, সেভারোভিচ, উইনালডুম, মোরাতা।

আরও পড়ুন ::

Back to top button