খেলা

কোপার ফাইনালে ব্রাজিলই জিতবে!

করোনাভাইরাসের মহামারীর মধ্যে একটু রোমাঞ্চ নিয়ে এসেছে ফুটবল। রাতে ইউরোর পাওয়ার ফুটবলে মজে থাকার পর ভোর হয় লাতিন ফুটবলের নৃত্য দেখে। সেই দক্ষিণ আমেরিকা অঞ্চলের মর্যাদার আসর কোপা আমেরিকার ফাইনালে লড়বে ব্রাজিল-আর্জেন্টিনা। ফুটবল ভক্তদের জন্য আর কী লাগে?

ব্রাজিলের ফাইনাল নিশ্চিত হওয়ার পরেই নেইমার জুনিয়র প্রতিপক্ষ হিসেবে চেয়েছেন আর্জেন্টিনাকে। পরদিন কলম্বিয়াকে হারিয়ে নেইমারের সেই কাঙ্ক্ষিত চাওয়াও পূরণ করেছেন মেসিরা।

রোববার (১১ জুলাই) ভোর ৬টায় রিও ডি জেনেইরোর ঐতিহাসিক মারাকানায় মুখোমুখি হবে দল দুটি। এই ফাইনালে ব্রাজিল-ই জিতবেন বলে জানিয়ে দিয়েছেন নেইমার। যদিও নিছক মজা করে বলা আসলে মনের কথাতো এটাই। টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন সেলেসাওরা; ২০১৯ সালে ইনজুরিতে পড়ে নেইমার খেলতে পারেননি পুরো আসর। এবার দলের ফাইনাল নিশ্চিত করার অন্যতম ত্রাতা তিনিই। শেষ মহারণে কী পারবেন নেইমার?

অন্যদিকে আর্জেন্টিনা ১৯৯৩ সাল থেকে কোনো ট্রফি জেতে নাই। মেসি মুখিয়ে আছেন জাতীয় দলের হয়ে অধরা ট্রফি ছোঁয়ার জন্য। ২০০৭, ২০১৫ ও ২০১৬ সালে কোপার ফাইনালে হেরেছে আলবিসেলস্তেরা। এ ছাড়া মারাকানাতেই ২০১৪ বিশ্বকাপে জার্মানির বিপক্ষে পরাজিত হয় লিওনেল মেসির দল! আবারো একটি ফাইনাল, আবারো সেই মারাকানা।

‘আমি এখন যেটা সবচেয়ে বেশি চাই দেশের হয়ে একটি ট্রফি জয় করা’-মেসির আকুতিই বুঝিয়ে দেয় দেয় কতটা মুখিয়ে আছেন তিনি। শুধু একটি ট্রফি।

ধরতে গেলে মেসি একাই আর্জেন্টিনাকে এতটুকু নিয়ে এসেছেন। ৬ ম্যাচে ৪টি গোলের সঙ্গে করিয়েছেন ৬টি গোল। চলতি আসরে আর্জেন্টিনার গোলে তার একক অবদান ৬৪ শতাংশ। মেসি কি পারবেন অধরা ট্রফি ছুঁতে? নাকি আরও একটি ফাইনালের পুনরাবৃত্তি হবে!

আরও পড়ুন ::

Back to top button