জাতীয়

‘আগে তেলেঙ্গানা বাঁচান, তারপর উত্তরপ্রদেশের কথা ভাববেন ’, ওয়েইসিকে আক্রমন মহসিন রেজার

‘আগে তেলেঙ্গানা বাঁচান, তারপর উত্তরপ্রদেশের কথা ভাববেন ’, ওয়েইসিকে আক্রমন মহসিন রেজার - West Bengal News 24

AIMIM সুপ্রিমো আসাদউদ্দিন ওয়েইসি (Asaduddin Owaisi) জানিয়ে দিয়েছেন তাঁর দল উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বিধানসভা নির্বাচনে লড়বে। তাঁর দাবি, AIMIM ও জোটসঙ্গীরা মিলে কঠোর পরিশ্রম করবে যাতে বিজেপি উত্তরপ্রদেশে ক্ষমতায় প্রত্যাবর্তন করতে না পারে।

এই পরিস্থিতিতে এবার ওয়েইসিকে পালটা দিলেন উত্তরপ্রদেশের সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রী মহসিন রেজা। বিজেপি নেতা মহসিন ওয়েইসিকে সরাসরি চ্যালেঞ্জ করে জানালেন, আগে তেলেঙ্গানা সামলান ওয়েইসি। তারপরে যোগীরাজ্যে ক্ষমতা দখলের ‘স্বপ্ন’ দেখবেন।

২০২২ সালের উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে ১০০টি আসনে প্রার্থী দেওয়ার পরিকল্পনা রয়েছে ওয়েইসির দলের। ওম প্রকাশ রাজভরের নেতৃত্বাধীন সুহেলদেব ভারতীয় সমাজ পার্টি তথা SBSP-র সঙ্গে জোট করেছে AIMIM। এদিকে SBSP ছোট ছোট ন’টি দলের সঙ্গে হাত মিলিয়ে তৈরি করেছে ‘ভাগীদারি সংকল্প মোর্চা’। সেই জোটের বৈঠকে যোগ দিতে সম্প্রতি উত্তরপ্রদেশের বাহরিচে এসেছিলেন ওয়েইসি। বিষয়টাকে যে বিজেপি একেবারেই ভাল ভাবে নিচ্ছে না তা পরিষ্কার মহসিনের কথা থেকে।

তিনি ওয়েইসিকে খোঁচা মেরে জানিয়েছেন, ‘‘ওয়েইসি ও রাজভর, দু’জনেই স্বপ্ন দেখছে। দেখুক। যারা চায় ‘ভারত তেরে টুকরে হোঙ্গে’ তাদের স্বপ্ন আমরা পূরণ হতে দেব না। উত্তরপ্রদেশেও না, গোটা ভারতেও না। আমরা এরপর ২০২৩ সালে তেলেঙ্গানাতেও জিতব।’’

এরপর সরাসরি ওয়েইসিকে চ্যালেঞ্জ করে তিনি বলেন, ‘‘আগে তেলেঙ্গানা বাঁচান, তারপর এখানকার পরিস্থিতি নিয়ে ভাবুন। আপনার কোনও কৌশল এখানে খাটবে না। এখানে যোগী আদিত্যনাথের সরকার চলছে। বিজেপি দেশকে এগিয়ে নিয়ে চলেছে ‘সব কা সাথ। সব কা বিকাশ, সব কা বিশ্বাস’ নীতিতে। আপনাদের মতো মানুষদের জন্য এরাজ্যের তো বটেই এই দেশের দরজাও বন্ধ।’’

এর আগে ওয়েইসির চ্যালেঞ্জ গ্রহণ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। জানিয়ে দিয়েছেন, বিজেপির কর্মীরা ওয়েইসির চ্যালেঞ্জ গ্রহণ করছে। বিজেপিই যে সরকার গড়তে চলেছে তাতে তাঁর মনে কোনও সন্দেহ নেই। যোগীর পরে এবার মহসিনও বিঁধলেন AIMIM নেতাকে।

সূত্র : সংবাদ প্রতিদিন

আরও পড়ুন ::

Back to top button