কলকাতা

করোনাবিধিকে উপেক্ষা করে পার্কস্ট্রিটের হোটেলে উদ্দাম নাচ -গান, গ্রেফতার ৩৭, উদ্ধার গাঁজা

Park Street Hotel : করোনাবিধিকে উপেক্ষা করে পার্কস্ট্রিটের হোটেলে উদ্দাম নাচ -গান, গ্রেফতার ৩৭, উদ্ধার গাঁজা - West Bengal News 24

রাজ্য সরকারের দেওয়া করোনা বিধি মানার বালাই নেই। পারস্পরিক দূরত্বের তোয়াক্কাও করেননি কেউ। খাস কলকাতার অভিজাত পার্ক হোটেলেই এমন ঘটনা ঘটেছে শনিবার রাতে। নিয়ম না মেনেই মধ্যরাতে পার্টি চলছিল হোটেলের দুটি ফ্লোরে। তারস্বরে বাজছিল সাউন্ড বক্স, উদ্দাম নাচ-গান চলেছিল মধ্যরাত অবধি।

খবর পেয়ে মাঝরাতেই হানা দেয় পুলিশ। গ্রেফতার করা হয় ৩৭ জনকে। ঘটনাস্থল থেকে গাঁজার পুরিয়াও পাওয়া গেছে বলে পুলিশ সূত্রে খবর। করোনা বিধি মেনেই লকডাউনের রাশ আলগা করা হয়েছে। দোকান-বাজার রেস্তোরাঁ, শপিং মল খুললেও সেখানে অক্ষরে অক্ষরে গাইডলাইন মেনে চলার কথা বলা হয়েছে। সেখানে পার্ক হোটেলের মতো অভিজাত হোটেলে এমন নিয়ম লঙ্ঘনের ঘটনা ঘটায় রীতিমতো হতবাক পুলিশ কর্তারা।

জানা গেছে, কোভিড গাইডলাইন না মেনেই মাঝরাত অবধি সাউন্ড বক্স বাজিয়ে পার্ক হোটেলে পার্টি চলছিল। মদ-গাঁজার ফোয়ারা ছিল সেই পার্টিতে। খবর পেয়ে রাত ১টা নাগাদ ওই হোটেলে হানা দেয় পুলিশ। ৩৭ জনকে হাতেনাতে ধরা হয়েছে। তাছাড়া অতিথি তালিকা দেখে বাকিদেরও খোঁজ চলছে। পুলিশ জানিয়েছে, হোটেলের সেকেন্ড ও থার্ড ফ্লোরে নৈশ পার্টি চলছিল। পুলিশ দেখেই অশান্তি শুরু হয়ে যায়।

পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কিও হয় বলে খবর। একটি মার্সিডিজ সহ দুটি গাড়িও বাজেয়াপ্ত করেছে পুলিশ। ঘটনাস্থল থেকে চারটি মদের বোতল, ডিজে ডিস্ক, দুটি সাউন্ড বক্স, ৩৮টি মোবাইল, গাঁজার পুরিয়া সহ অন্যান্য সামগ্রীও উদ্ধার হয়েছে। রাজ্যে করোনা সংক্রমণ মাঝে কিছুদিন কমতে দেখা গেলেও ফের আক্রান্তের সংখ্যা বেড়েছে।

স্বাস্থ্য দফতরের শনিবারের বুলেটিনেই দেখা গেছে দৈনিক আক্রান্ত প্রায় হাজার ছুঁতে চলেছে। একদিনে মৃত্যুও হয়েছে ১৭ জনের। স্বাস্থ্যকর্তারা বার বার কোভিড বিধি মেনে চলার কথা বলছেন। এই সময় যে কোনও রকম ভিড়, জমায়েতে নিষেধ করা হয়েছে। সে সবের তোয়াক্কা না করেই হোটেলে মদ-গাঁজা, নাচ-গানের আসর বসানো হয়েছিল বলেই জানিয়েছে পুলিশ।

আর শহরের অভিজাত হোটেলে এমন বিধিভঙ্গের অভিযোগ ওঠায় বাকি হোটেল-রেস্তোরাঁগুলিতে কতটা কোভিড বিধি মেনে চলা হচ্ছে সে নিয়েও প্রশ্ন উঠেছে। পুলিশ জানিয়েছে, ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২০বি, ২৬৯, ১৮৮, ৩৫৩ ও বিপর্যয় মোকাবিলা আইনের ৫১ (বি) ধারায় মামলা দায়ের করা হয়েছে।

সূত্র : এবিপি আনন্দ

আরও পড়ুন ::

Back to top button