খেলা

ব্রাজিলের প্রেসিডেন্ট যে ভবিষ্যদ্বাণী করেছিলেন, তা ভুল প্রমাণিত হলো

কোপা আমেরিকায় ফাইনালে আর্জেন্টিনাকে ৫-০ গোলে নেইমাররা হারাবে বলে ব্রাজিলের প্রেসিডেন্ট যে ভবিষ্যদ্বাণী করেছিলেন, তা ভুল প্রমাণিত হলো।

সেলেকাওদের ১-০ তে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা ঘরে তুলল আলবিসেলেস্তেরা। ফলে দেশের হয়ে শিরোপা না পাওয়ার খরা মিটল লিওনেল মেসিদের।

আগের কয়েক ম্যাচে বদলি নেমে দুর্দান্ত খেলা আনহেল ডি মারিয়াকে আজ প্রথম একাদশে সুযোগ দেন কোচ স্কালোনি। আর সুযোগ পেয়েই নিজের জাত চিনিয়ে দেন ডি মারিয়া। তার গোলেই ব্রাজিলের বিপক্ষে কোপা আমেরিকার ফাইনালে লিড নেয় আর্জেন্টিনা। যে গোল আর শোধ করতে পারেনি নেইমাররা।

তবে দ্বিতীয়ার্ধে ফিরেই আর্জেন্টিনার জালের ঠিকানা খুঁজে নেয় সেলেকাওরা। কিন্তু অফসাইডের কারণে বাতিল হয়ে যায় সেই গোল।

প্রসঙ্গত ভারতীয় সময় বৃহস্পতিবার রাতে দক্ষিণ আমেরিকান দেশগুলোর শীর্ষ নেতারা মিলিত হয়েছিলেন এক সভায়। যেখানে উপস্থিত ছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো ও আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ।

সভায় জরুরি সব কথার ফাঁকে উঠে আসে কোপা আমেরিকার ফাইনাল ম্যাচের বিষয়টি। এটিই যেন এখন জরুরি বিষয়।

এ সময় আর্জেন্টিনার প্রেসিডেন্টকে উদ্দেশ্য করে বলসোনারো বলেন, ‘আমি আর্জেন্টিনার প্রেসিডেন্টকে বিশেষভাবে বলতে চাই— আমাদের দুই দেশের মধ্যে একমাত্র প্রতিদ্বন্দ্বিতা হবে মারাকানায়, কোপার ফাইনালে। আমি ম্যাচের ফলও বলে দিতে চাই— ৫-০। হাত উঁচিয়ে আমি বলছি— আমরা ৫-০ ব্যবধানে জিতব। তবে এই ম্যাচের পর ব্রাজিল অবশ্যই আর্জেন্টিনাসহ প্যারাগুয়ে-উরুগুয়ের মঙ্গল কামনা করবে।’

আরও পড়ুন ::

Back to top button