উঃ ২৪ পরগনা

সোশ্যাল মিডিয়ায় পুলিশকর্তার মেয়ের ছবি নিয়ে ‘আপত্তিকর পোষ্ট’, অবশেষে গ্রেফতার তৃণমূল নেতার ছেলে

পুলিশ আধিকারিকের মেয়ের ছবি নিয়ে সোশ্যাল মিডিয়ায় অশ্লীল পোস্ট করেছিলেন অভিযোগ। সেই ঘটনায় বারাসত থেকে তৃণমূল কংগ্রেস নেতার ছেলে অর্কদীপ কুণ্ডুকে গ্রেফতার করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

ওই পুলিশকর্তার মেয়ে অভিযোগ করেন, তাঁর ছবি ব্যবহার করে সোশ্যাল মিডিয়ায় অশালীন পোস্ট করছিল অর্কদীপ। অন্য এক মহিলার ছবির পাশে তাঁর ফোন নম্বর লিখে ইন্টারনেটে ছড়িয়ে দিয়েছিল। তার জেরে দেশের বিভিন্ন প্রান্ত থেকে তাঁকে ফোন করে কুপ্রস্তাব দেওয়া হচ্ছিল। কুরুচিকর মন্তব্য করে মেসেজ আসছিল। বিদেশ থেকেও ফোন আসছিল বলে অভিযোগ।

তিনি জানিয়েছেন, বিষয়টি নিয়ে গত ১২ জুন বিধাননগর সাইবার ক্রাইম থানার লিখিত অভিযোগ জানান। কিন্তু তাতে কোনও লাভ হয়নি। পদ্ধতি মেনে এফআইআর নেওয়া হয়নি। প্রায় তিন সপ্তাহ পরে তথ্যপ্রযুক্তি আইনের আওতায় মামলা রুজু করা হয়। উলটে তৃণমূল নেতা হুমকি দিয়েছেন বলে অভিযোগ ওঠে। সেইসময় পুলিশকর্তা বলেছিলেন, ‘পুলিশ অফিসার হয়েই আমি যদি বিচার না পাই, তাহলে সাধারণ মানুষের কী হবে?’

বিষয়টি নিয়ে তৃণমূল এবং বিজেপির মধ্যে তরজা শুরু করা হয়। তারইমধ্যে শনিবার রাতে বারাসতের নবপল্লির একটি আবাসনে যৌথভাবে অভিযান চালায় বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ এবং বারাসত থানার পুলিশ। ওই আবাসনে আত্মগোপন করেছিল উত্তরপাড়া পুরসভার ১০ নম্বর ওয়ার্ড কো-অর্ডিনেটর দীপকের ছেলে অর্কদীপ। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত যুবক তাঁর পুরনো সহপাঠী। আজই অর্ককে বিধাননগর মহকুমা আদালতে তোলা হবে। নিজেদের হেফাজতে নিয়ে তদন্তের আর্জি জানাবে পুলিশ।

সূত্র : হিন্দুস্তান টাইমস

আরও পড়ুন ::

Back to top button