জাতীয়

‘মন্ত্রীর সংখ্যাই বেড়েছে, টিকা নয়’, আবারও কেন্দ্রকে তোপ দাগলেন রাহুল

দেশে করোনা টিকাকরণ (COVID-19 Vaccination) নিয়ে ফের একবার কেন্দ্রকে খোঁচা দিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। সম্প্রতি সম্প্রসারিত মন্ত্রিসভা (Cabinet Expansion)-র প্রসঙ্গ টেনে রবিবার তিনি বলেন, “মন্ত্রীর সংখ্যা বাড়লেও করোনা টিকার সংখ্যা বাড়ল না।”

আগামী ডিসেম্বরের মধ্যে দেশের সমস্ত প্রাপ্তবয়স্কদের করোনা টিকাকরণের লক্ষ্যমাত্রা স্থির করেছে কেন্দ্র। কিন্তু যে গতিতে দেশের টিকাকরণ এগোচ্ছে, তাতে চলতি বছরের শেষভাগের মধ্যে এই লক্ষ্যমাত্রা পূরণ সম্ভব নয় বলেই দাবি রাহুল গান্ধীর। রবিবার তিনি এর প্রমাণস্বরূপ দৈনিক গড় টিকাকরণের একটি তালিকাও শেয়ার করেন, যেখানে দেখা যায় কেন্দ্র তার লক্ষ্যমাত্রা থেকে অনেকটাই পিছিয়ে রয়েছে।

হ্যাশট্যাগ “হোয়্যার আর ভ্যাকসিন” (#WhereAreVaccine) ব্যবহার করে তিনি বলেন, “মন্ত্রীর সংখ্যা বাড়লেও ভ্যাকসিনের সংখ্যা বাড়েনি”। রাহুল গান্ধীর শেয়ার করা ওই তালিকায় বলা হয়েছে, ২০২১ সালের ডিসেম্বরের মধ্যে দেশের ৬০ শতাংশ জনগণকে টিকার দুটি ডোজ়ই দিতে হলে দৈনিক ৮৮ লাখ টিকা দিতে হবে।

কিন্তু সাতদিনে দেশে দৈনিক গড় টিকাকরণের সংখ্যা হল ৩৪ লাখের কাছাকাছি, অর্থাৎ লক্ষ্যমাত্রা পূরণ করতে গেলে দৈনিক যে সংখ্যক টিকাকরণের প্রয়োজন, তার থেকে ৫৪ লক্ষ টিকাসংখ্য়ায় পিছিয়ে রয়েছে দেশ।

দেশে টিকাকরণের শুরু থেকেই একের পর এক অভিযোগ তুলেছে কংগ্রেস। বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া থেখে শুরু করে সমস্ত রাজ্যে টিকার সম বন্টন, একাধিক ইস্যু নিয়ে বারংবার প্রশ্ন তুলেছে কংগ্রেস। শাসক দল বিজেপির তরফেও পাল্টা জবাব দেওয়া হয়েছে।

সূত্র : টিভি ৯

আরও পড়ুন ::

Back to top button