জাতীয়

দেশে তিন রাজ্য মিলিয়ে বজ্রাঘাতে মৃত্যু ৬৮ জনের, শোক প্রকাশ প্রধানমন্ত্রীর

বজ্রপাতে (Lightning) দেশে মৃত্যু দিনদিন বেড়েই চলেছে। গতকাল উত্তরপ্রদেশে (Uttar Pradesh), রাজস্থান (Rajasthan) সহ তিন রাজ্য মিলিয়ে মোট ৬৮ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে উত্তরপ্রদেশের ১১টি জেলায় বাজ পড়ে অন্তত ৩৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। শুধু প্রয়াগরাজেই ১৪ জন বজ্রপাতে মারা গিয়েছে।

কানপুর দেহাতে পাঁচজন, ফিরোজবাদ এবং কৌশাম্বিতে ৬জন, উন্নাও ও চিত্রকুটে চারজন মারা গিয়েছেন। আগ্রা, রায় বারেলি থেকে বজ্রপাতে মৃত্যুর ঘটনার খবর আসছে।

রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (CM Yogi Adityanath) এই ঘটনায় শোকপ্রকাশ করে জানিয়েছেন, মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে দেওয়া হবে। পাশাপাশি বজ্রপাতে মৃত ও আহতদের পাশে থাকতে প্রশাসন বদ্ধপরিকর বলেও তিনি জানিয়েছেন। প্রত্যেকে সঠিক ও দ্রুত ক্ষতিপূরণ পাবে বলেও আশ্বাস দেন যোগী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বজ্রপাতে মৃত ও আহতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন।


উত্তরপ্রদেশের পাশাপাশি রাজস্তানে বজ্রপাতের ঘটনা ভয়াবহ মৃত্যুর খবর মেলে। অশোক গেহলেটের রাজ্যে গতকাল বজ্রাঘাতে ২০ জন মারা গিয়েছেন। পাশাপাশি জয়পুরে একটি ওয়াচটাওয়ারে নিজস্বী তুলতে গিয়ে ১১ জনের মৃত্যু হয়েছে।মধ্যপ্রদেশে বাজ পড়ে মোট সাতজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। রাজস্থানের মুখ্যমন্ত্রী মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে, ক্ষতিগ্রস্থদের আর্থিক ক্ষতিপূরণ দ্রুত দেওয়া হবে বলে জানান। শুধু মানুষই নয় বাজ পড়ে গবাদী পশু, যেমন গরু, ছাগলের মৃত্যুর খবর মিলেছে।

সূত্র : লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button