রাজনীতিরাজ্য

সরকার নিষ্ক্রিয় তাই পশ্চিমবঙ্গ এখন জঙ্গিদের নিরাপদ আশ্রয় হয়ে উঠেছে, বিস্ফোরক দিলীপ ঘোষ

সরকার নিষ্ক্রিয় তাই পশ্চিমবঙ্গ এখন জঙ্গিদের নিরাপদ আশ্রয় হয়ে উঠেছে, বিস্ফোরক দিলীপ ঘোষ - West Bengal News 24

নিউটাউনে দুর্দান্ত এনকাউন্টার অপারেশনের পর গতকাল অর্থাৎ রবিবার বিকেলে ফের একবার বড় সাফল্য পেয়েছে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (STF)। কলকাতা থেকেই গ্রেপ্তার করা হয়েছে জামাত-উল-মুজাহিদিন তথা জেএমবি (JMB) জঙ্গিগোষ্ঠীর তিন বাংলাদেশি সদস্যকে। প্রাথমিকভাবে পুলিশের অনুমান ছিল, এরা জঙ্গী গোষ্ঠীর স্লিপার সেলের সদস্য। কলকাতা তথা সংলগ্ন এলাকায় কোনো বড় নাশকতামূলক ছকের সঙ্গেও যুক্ত থাকতে পারেন তারা।

ইতিমধ্যেই তাদের কাছ থেকে এমন কিছু ডাইরিও উদ্ধার হয়েছে যাতে রয়েছে জেএমবি নেতাদের ফোন নম্বর, এমনকি তাদের কাছ থেকে জেহাদ সংক্রান্ত বেশকিছু বইও পাওয়া গিয়েছে। তাদের ফেসবুক পোস্টে ওই ধরনের উল্লেখ রয়েছে বলেই জানিয়েছেন পুলিশ আধিকারিকরা।

এবারে নিয়ে ফের একবার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে (Mamata Banerjee) একহাত নিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। আপাতত কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠকের কারণে দিল্লিতে রয়েছেন দীলিপবাবু। বাংলায় উগ্রপন্থীদের ধরা পড়ার খবর পাওয়া মাত্রই এদিন মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ করেন তিনি।

তিনি বলেন, “সন্ত্রাসবাদী আর জঙ্গীরা পশ্চিমবঙ্গকে নিরাপদ আশ্রয় বানিয়ে ফেলেছে। সরকার তাদের ধরার কোন চেষ্টাই করছে না। পশ্চিমবঙ্গ আজকাল উগ্রপন্থীর জন্ম দিচ্ছে। এখানেই তৈরি হচ্ছে তারা। আর তাতে সাড়া দেশ সমস্যায় পড়ছে।”

একথা ঠিক যে নিউ টাউন এনকাউন্টারের রেশ এখনও কাটেনি কলকাতা থেকে। তারই মাঝে ফের একবার এই ধরনের ঘটনা নিশ্চয়ই অস্বস্তিতে ফেলবে প্রশাসনকে। ওই তিন সন্ত্রাসবাদীর আল-কায়েদার সঙ্গে কোনও যোগসূত্র রয়েছে কিনা তাও এখন খতিয়ে দেখছে পুলিশ। এও দেখা হচ্ছে, যদি তারা স্লিপার সেলের সদস্য হয় তাহলে হঠাৎ এত সক্রিয় হয়ে উঠলো কেন? এর পিছনে কি জেএমবির অন্য কোন অভিসন্ধি কাজ করছে?

সূত্র : বাাংলা হান্ট

আরও পড়ুন ::

Back to top button