রাজনীতিরাজ্য

মুকুল কেন পিএসির চেয়ারম্যান, মানতে নারাজ বিজেপি, সদলবলে প্রতিবাদে নামছেন শুভেন্দুরা

ছবি এএনআই

আপত্তি ছিল বিজেপির। তা সত্ত্বেও মুকুল রায়কেই করা হয়েছে পিএসি চেয়ারম্যান। পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান হিসাবে মুকুলের নামই ঘোষণা করেন স্পিকার বিমান ব্যানার্জি। আর এই ঘটনায় গর্জে উঠেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই ঘটনা মেনে নিতে পারেনি বিজেপি। আর তাই এবার থেকে আন্দোলন তৈরির রূপরেখা তৈরি হচ্ছে। আন্দোলনের ছক কষছে বিজেপি বিধায়করা।

আন্দোলনে নেতৃত্ব দেবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সূত্রের খবর, আগামীকাল থেকেই বিধানসভার অন্দরে আন্দোলন তৈরির পরিকল্পনা নেওয়া হচ্ছে বলেই জানা যাচ্ছে। আগামীকাল অর্থাৎ মঙ্গলবার বিধানসভায় বিরোধী দলনেতার ঘরে বৈঠক করবেন বিজেপি বিধায়করা। বৈঠকে আন্দোলনের রূপরেখা সম্বন্ধে বিধায়কদের বোঝাবেন শুভেন্দু অধিকারী।

যেহেতু পিএসি চেয়ারম্যান পদ পাওয়া যায়নি তাই বিধানসভার বাকি ৯টি কমিটির চেয়্যারম্যান পদ থেকেও পদত্যাগ করবেন বিজেপি বিধায়করা। বিধানসভায় স্পিকারের কাছে গিয়ে বিজেপি বিধায়করা বাকি ৯ টি কমিটির চেয়ারম্যান পদ থেকে যে সরে দাঁড়াবেন সেই ইস্তফাপত্র তুলে দেবেন।

এর পাশাপাশি আগামীকাল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপি বিধায়করা রাজভবনে যাবেন। সেখানে রাজ্যপালের সঙ্গে দেখা করে বিধানসভার স্পিকার বিমান ব্যানার্জির বিরুদ্ধে সরব হবেন তাঁরা। বিধানসভায় স্পিকার নিজের ভূমিকা সঠিকভাবে পালন করছে না বলেই মনে করছেন শুভেন্দু অধিকারী। বিরোধী দলের অধিকারে হস্তক্ষেপ করছেন স্পিকার, এমনটাই মত বিজেপি বিধায়কদের।

সূত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button