খেলা

ঘুষি-লাথি-মাটিতে ফেলে বেধড়ক মার, ভাইরাল ইতালি সমর্থকদের উপর ব্রিটিশদের হামলার ভিডিও

উয়েফা ইউরো চ্যাম্পিয়নশিপের ফাইনালে হেরে নিকৃষ্ট আচরণ করলো ইংলিশ সমর্থকরা। খেলা শেষে স্টেডিয়াম থেকে বের হওয়ার সময় ইতালির সমর্থকরা নির্বিচারে কিল-ঘুষি, লাথির বেপরোয়া আক্রমণের শিকার হয়।

স্টেডিয়ামের বাইরে মুহূর্তের মধ্যে রূপ নেয় রণক্ষেত্রে।

ম্যাচের পর ওয়েম্বলি স্টেডিয়ামের যে গেট দিয়ে ইতালির সমর্থকরা বের হচ্ছিলেন, তার পাশেই জড়ো হয়েছিলেন প্রচুর ইংলিশ সমর্থক। একেকজন করে সমর্থক বেরোচ্ছিলেন আর তাদের মাটিতে ফেলে পেটানো হচ্ছিল। ইতালির পতাকার উপর থুতু ছেটানো হয়। সঙ্গে ছিল অকথ্য গালিগালাজ।

কিছুক্ষণ পরে পুলিশ এসে সামাল দেয়। কিন্তু ততক্ষণে ইংরেজ সমর্থকদের আক্রমণে গুরুতর আহত হন প্রচুর সংখ্যক সমর্থক। তাদের হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে পুলিশ। কিছু ইংরেজ সমর্থককেও ধরে নিয়ে যাওয়া হয়।

মাঠের বাইরে আরও তাণ্ডব অপেক্ষা করছিল। হারের হতাশা ও আক্রোশে সরকারি সম্পত্তি নষ্ট করা শুরু করে কিছু ইংরেজ সমর্থক। রাস্তার ধারে দোকানপাট, গাড়ি ভাঙচুর করে তারা। বিয়ার ও মদের বোতল আছাড় মেরে ভাঙা হয় রাস্তায়। এর মধ্যেই পৈশাচিক উল্লাস করতে থাকে কিছু ইংরেজ সমর্থক।

ম্যাচের আগেও গোলমাল হয়। হঠাৎই পুলিশকে ঠেলে সরিয়ে স্টেডিয়ামে ঢুকে পড়তে শুরু করে অজস্র টিকিটহীন সমর্থক। বিরাট পুলিশ বাহিনী এসে তাদের নিয়ন্ত্রণ করার আগেই অনেকে ভেতরে ঢুকে যায়। প্রত্যেককে চিহ্নিত করে বের করাও সম্ভব ছিল না।

তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে বদলে যাওয়া ইতালির কাছে টাইব্রেকারে হারা ইংলিশ সমর্থকদের এহেন আচরণে ব্যাপক সমালোচনার ঝড় বইছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে তাণ্ডবের একাধিক ভিডিও ও ছবি।

আরও পড়ুন ::

Back to top button