জাতীয়

যে কৌশলে প্রেমিকের ৪০ লাখ টাকা হাতিয়ে নিলেন যুবতী

যে কৌশলে প্রেমিকের ৪০ লাখ টাকা হাতিয়ে নিলেন যুবতী - West Bengal News 24

প্রেমের জালে ফাঁসিয়ে উপহার পাঠানোর নামে এক যুবকের কাছ থেকে ৪০ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে এক যুবতীর বিরুদ্ধে। ঘটনা মহারাষ্ট্রের নাগপুরের।

অভিযোগ পেয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। অভিযুক্ত নারীকে আটক করা হয়েছে। পাত্রপাত্রী সংক্রান্ত একটি ওয়েবসাইটে এক যুবতীর সঙ্গে পরিচয় হয় নাগপুরের বাসিন্দা পেশায় পুরোহিত সুশীলের। ওই যুবতী নিজের নাম জানান সুচিতা দাস। তিনি নিজেকে যুক্তরাষ্ট্রের নাগরিক বলে পরিচয় দেন।

নাগপুর পুলিশের কর্মকর্তা বিজয় আকট জানিয়েছেন, ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে দুজনের পরিচয় হয়। সুচিতা জানান, তিনি যুক্তরাষ্ট্রের নিউজার্সির বাসিন্দা। দুজনে ফোন নম্বরও আদান-প্রদান করেন। কিছু দিন পরে সুচিতাকে বিয়ের প্রস্তাব দেন সুশীল। সেই প্রস্তাবে রাজিও হন সুচিতা।

বিজয় আরও জানান, সুশীল যুক্তরাষ্ট্র থেকে একটি মোবাইল পাঠাতে বলেছিলেন সুচিতাকে। তাতে সুচিতা জানান, তিনি শুধু মোবাইল পাঠাবেন না, সঙ্গে একটি ল্যাপটপ ও ১ লাখ ডলারও পাঠাবেন। ২০২০ সালের অক্টোবর মাসে সুচিতা সুশীলকে জানান, তিনি মোবাইল, ল্যাপটপ ও টাকা পাঠিয়ে দিয়েছেন।

এর পরই এক ব্যক্তি নিজেকে শুল্ক দপ্তরের কর্মকর্তা পরিচয় দিয়ে সুশীলকে ফোন করে উপহারগুলো নেয়ার জন্য কর বাবদ টাকা চান। এরপর বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে ৪০ লাখ ৬৪ হাজার ৮৫৩ টাকাও পাঠান সুশীল। কিন্তু শেষমেশ কিছু না পেয়ে তিনি বুঝতে পারেন তার সঙ্গে প্রতারণা করা হয়েছে।

এ ঘটনার পর পুলিশে অভিযোগ করেন সুশীল। ঘটনার তদন্ত শুরু করে পুলিশ। দিল্লি থেকে ওই যুবতী, আমেরিকার এক নাগরিক ও আরও ১৫ জনকে আটক করেছে পুলিশ।

সূত্র : এবিপি

আরও পড়ুন ::

Back to top button