রাজনীতিরাজ্য

রাজনীতি ছাড়ছেন না তৃণমূলে যাচ্ছেন? যা জানালেন বাবুল

ফের আলোচনার কেন্দ্রে বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। কারণ, মন্ত্রিত্ব খোয়ানোর পরই টুইটারে তিনি ফলো করেছেন তৃণমূল ও মুকুল রায়কে। প্রশ্ন উঠেছে, তবে কি মন্ত্রিত্ব খুইয়ে তৃণমূলের দিকে ঝুঁকছেন বাবুল?

সাত বছর আগে রাজনীতিতে পা রেখেই সাংসদ ও কেন্দ্রীয় মন্ত্রী হয়েছিলেন বাবুল। টানা সাত বছর মন্ত্রী থাকার পর সদ্য বাদ পড়েছেন তিনি। তারপরই সোশ্যাল মিডিয়ায় তাঁর একের পর এক পোস্টকে কেন্দ্র করে বাবুল এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে। ক’দিন আগে দলের‌ রাজ্য সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) সঙ্গে সংঘাত বাঁধে তাঁর।

দিলীপের “হাঁফ ছেডে় বাঁচা” সংক্রান্ত মন্তব্যের জবাবে “রাজ্য সভাপতি মনের আনন্দে কথা বলেন” বলে কটাক্ষ‌ করেছিলেন তিনি। এবার আচমকা টুইটারে তৃণমূল কংগ্রেস ও মুকুল রায়কে ফলো করার ঘটনায় নতুন চাঞ্চল্য রাজ্য রাজনীতিতে।

বাবুলের তৃণমূল প্রীতির আলোচনা উঠছে মূলত দু’টি কারণে। এক, মুকুল রায় বিজেপিতে থাকাকালীন দলের অভন্তরীণ বিন্যাসে তাঁর সঙ্গে রীতিমতো ঘনিষ্ঠতা ছিল বাবুলের। দু’জনেই ছিলেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিপরীত পক্ষে। এরপর গত বিধানসভা ভোটের মুখে জিতেন্দ্র তিওয়ারিকে দলে নেওয়া নিয়ে বাবুলের সঙ্গে বিরোধ বাধে রাজ্য নেতৃত্বের। এবার মন্ত্রিসভা থেকে বাদ।

সব মিলিয়ে বাবুলের আগামী রাজনৈতিক পথ নিয়ে জল্পনা চলছে। তবে তাঁকে নিয়ে শুরু হওয়া এই নতুন জল্পনাকে উড়িয়ে দিয়েছেন বাবুল। এ প্রসঙ্গে ফেসবুকে তিনি লিখেছেন, “নানা গুজব আকাশে ভেসে বেড়াচ্ছে। অনেকেই তা শুনেই প্রতিক্রিয়া দিতে, ট্রোল করতে, নোংরা গালিগালাজ করতে ছুটে আসছেন। দয়া করে, এসবের মধ্যে আমাকে জড়াবেন না। আমার করা কাজ দিয়ে আমাকে বিচার করুন, গুজব দিয়ে নয়।”

সূত্র : সংবাদ প্রতিদিন

আরও পড়ুন ::

Back to top button