জাতীয়

‘এখন মজা করার সময় আসেনি, পর্যটকরা মাস্ক ছাড়াই পাহাড়ে ঘুরছেন’, সতর্কবার্তা মোদীর

বেশ কয়েকদিন ধরেই দেখা যাচ্ছে যে পর্যটনস্থলগুলিতে করোনা বিধি না মেনেই ভিড় বাড়াচ্ছেন ভ্রমণ পিপাশুরা। এর জেরে কপালে চিন্তার ভাঁজ পড়েছে দেশের চিকিত্সক এবং বিশেষজ্ঞদের কপালে। এই আবহে এবার দেশবাসীকে সতর্ক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এিন তিনি বলেন, ‘আমরা নিমন্ত্রণ করলেই করোনার তৃতীয় ঢেউ আসবে।’ প্রধানমন্ত্রী এদিন আরও বলেন যে এখন মজা করার সময় আসেনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘এটা সত্যি যে ব্যবসা এবং পর্যটন শিল্প এই কোভিড আবহে ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। কিন্তু আমি আজকে জোর দিয়ে বলতে চাই, যেভাবে দেখছি মানুষ পর্যটনস্থলে পর্যটকরা ভিড় জমাচ্ছেন, মার্কেটে বিনা মাস্কে ঘুরে বেরাচ্ছে, তা ঠিক নয়।’ করোনা নিয়ে মানুষের মনে এখনও ভয় থাকা উচিত বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী মোদী।

করোনা আবহে শিমলা, মানালি, দার্জিলিঙের মতো পাহাড়ের পর্যটনস্থলগুলিতে উপচে পড়েছে ভ্রমণপিপাশুদের ভিড়। কোভিড বিধি অমান্য করেই লকডাউন থেকে মুক্ত হওয়ার আনন্দ উপভোগ করছেন মানুষ। আর এতে করোনা সংক্রমণ ফের বাড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

সার্বিক ভাবে দেশে করোনা পজিটিভিটি হার কমলেও রাজস্থান, কেরল, পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, তামিলনাড়ু, উত্তরাখণ্ড এবং হিমাচলপ্রদেশের বেশ কয়েকটি জেলায় পজিটিভিটি হার ১০ শতাংশের বেশি। দেশের মোট ৬৬ জেলায় পজিটিভিটি রেট ১০ শতাংশ বা তার বেশি। যা বেশ চিন্তায় রেখেছে কেন্দ্রকে।

সূত্র : হিন্দুস্তান টাইমস

আরও পড়ুন ::

Back to top button