জাতীয়

নির্বাচনে ভুয়ো মার্কশিট বানিয়ে পেশ, গ্রেফতার বিজেপি বিধায়ক

পঞ্চায়েত নির্বাচনে স্ত্রীয়ের ভুয়ো মার্শিট পেশ করায়, জেলে গেলেন বিজেপি (bjp) বিধায়ক। সারডা পুলিশ আধিকারিক ডিএস চুন্ডাওয়াত জানিয়েছেন, এই ঘটনায় সোমবার সারডার আত্মসমর্পণ করেছিলেন বিজেপি বিধায়ক অমৃত লালা মীনা। অন্তর্বর্তী জামিনের আর্জি খারিজ করে তাঁকে আগামী ২৩ শে জুলাই অবধি কারাবাসের নির্দেশ দেওয়া হয়েছে।

ঘটনাটি রাজস্থানের (rajasthan) এই গ্রামের পঞ্চায়েত নির্বাচনের সময় ২০১৫ সালে বিজেপি বিধায়ক অমৃত লালা মীনা, তাঁর স্ত্রী শান্তাদেবীর একটি নকল মার্কশিট পেশ করেন। আর সেই মার্কশিটে নিজেই অভভাবক হিসেবে স্বাক্ষরও করেন। জানা গিয়েছে, ওই মার্কশিট ক্লাস ৫ -এর। ঘটনায় শান্তাদেবীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করলেও, বর্তমানে জামিনে বাইরে রয়েছেন।

অন্যদিকে এই ঘটনায় উদয়পুর জেলার সালুম্বর বর্তমান বিধায়ক অমৃত লালা মীনাও জামিনের আবেদন করলে, আদালত তা খারিজ করে দেয়। সেইসঙ্গে তাঁকে তিন সপ্তাহের মধ্যে আত্মসমর্পণ করতে বলা হয়েছিল। আর সোমবার তিনি আত্মসমর্পণ করলে, আগামী ২৩ শে জুলাই অবধি কারাবাসের নির্দেশ দেওয়া হয়েছে।

২০১৫ সালে পঞ্চায়েত নির্বাচনের সময় শান্তাদেবীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বী ছিলেন শুগনা দেবী। তিনি সেমদী থানায় মামলা দায়ের করে বলেন, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সময় পেশ করা মনোনয়ন পত্রে শিক্ষাগত যোগ্যতার ভুয়ো সার্টিফিকেট দিয়েছিলেন শান্তাদেবী। এই মামলায় পরবর্তীতে শান্তাদেবীর মার্কশিট ভুয়ো প্রমাণিত হলেই, তাঁদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হয়।

সূত্র : বাংলা হান্ট

আরও পড়ুন ::

Back to top button