খেলা

রোনালদোকে ছাড়াই ইউরোর সেরা একাদশ

Cristiano Ronaldo : রোনালদোকে ছাড়াই ইউরোর সেরা একাদশ - West Bengal News 24

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনাল থেকেই এবার বিদায় নিয়েছে পর্তুগাল। তবে টুর্নামেন্টে দারুণ সাফল্য পেয়েছে দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। গোল্ডেন বুট জিতেছেন তিনি। তবুও ইউরোর সেরা একাদশে জায়গা মিলেনি পর্তুগাল অধিনায়কের।

ইউরোর সেরা একাদশে ইতালি ও ইংল্যান্ডের ফুটবলাররা জায়গা পেয়েছেন বেশি।ইতালির চ্যাম্পিয়ন হওয়ার পিছনে বড় অবদান গোলরক্ষক জিয়ানলুইজি দোনারুমার। তাঁকে গোলরক্ষকে দায়িত্বে রাখা হয়েছে। ইতালির ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চি ও লিওনার্দো স্পিনাজ্জোলা। তাঁরা আছেন এই দলে।জায়গা পেয়েছেন বেলজিয়ামের লুকাকু।

একাদশে স্পেনের একমাত্র প্রতিনিধি হিসাবে আছেন তরুণ মিডফিল্ডার পেদ্রি। ইতালির আক্রমণভাগে দারুণ উজ্জ্বল ফেদেরিকো কিয়েজা। এছাড়াও দলে আছেন কাইল ওয়াকার ও হ্যারি ম্যাগুইয়ার।

রোনালদো এবারের ইউরোতে চার ম্যাচে পাঁচ গোল করেছেন এবং একটি গোলে পাস দিয়েছেন। চেক প্রজাতন্ত্রের প্যাট্রিকও পাঁচ গোল করেন, তবে পর্তুগীজ তারকা অ্যাসিস্টের নিরিখেই টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা হন, গোল্ডেন বুট জেতেন। তারপরও ইউরোর সেরা একাদশে জায়গা হয়নি তাঁর।

ইউরোর সেরা একাদশ

জিয়ানলুইজি দোনারুমা, কাইল ওয়াকার, লিওনার্দো বোনুচ্চি, হ্যারি ম্যাগুইয়ার, লিওনার্দো স্পিনাজ্জোলা, জর্জিনিয়ো, পিয়ের-এমিল হোইবার্গ, পেদ্রি, ফেদেরিকো কিয়েজা, রোমেলু লুকাকু, রাহিম স্টার্লিং।

আরও পড়ুন ::

Back to top button