রাজ্য

বন্ধই থাকছে লোকাল ট্রেন, ৩০ জুলাই পর্যন্ত রাজ্যে ফের বাড়ল বিধি-নিষেধের মেয়াদ

রাজ্যের সংক্রমণ এখন নিম্নমুখী। দৈনিক সংক্রমণ এক হাজারেরও নীচে নেমেছে। তবে এখনও কড়া বিধিনিষেধ তুলছে না নবান্ন। বুধবার রাজ্যের কড়া বিধিনিষেধ ৩০ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে নবান্নের তরফ থেকে। গত বারের মতো এবারেও লোকাল ট্রেন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে নবান্ন। স্পেশ্যাল ট্রেন আগের মতই চলবে।

নবান্নের তরফ থেকে জানানো হয়েছে যে, সপ্তাহে ৫ দিন মেট্রো পরিষেবা চালু থাকবে। শনি ও রবিবার মেট্রো বন্ধ থাকছে। ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে পাতাল রেল। তবে, এবার সাধারণ যাত্রীদের জন্যও খুলে দেওয়া হবে মেট্রোর দরজা। নতুন নির্দেশিকায় স্কুল-কলেজ আগের মতই বন্ধ রাখা হয়েছে।

দোকান-বাজার সারাদিন খোলা থাকবে। ৫০ শতাংশ যাত্রী নিয়ে গণপরিবহণ চালু থাকবে। চালক, কন্ডাক্টর এবং কর্মীরা ভ্যাকসিন নিলেই গণপরিবহণ চালু রাখতে পারবে বলে জানানো হয়েছে নবান্নের তরফ থেকে। স্পা, সুইমিংপুল এবং সিনেমাহল আগের মতই বন্ধ থাকছে। ৫০ জনের বেশী বিয়েবাড়িতে উপস্থিত থাকতে পারবেন না বলে জানানো হয়েছে নবান্নের তরফ থেকে।

৫০ শতাংশ কর্মী নিয়ে দোকান চালু রাখা যাবে। পাশাপাশি ৫০ শতাংশ গ্রাহক নিয়ে দোকান চালাতে হবে। রাত ৯টা থেকে সকাল ৫টা পর্যন্ত যান চলাচলের উপর নিয়ন্ত্রণ জারি থাকবে। ব্যাংক ও অর্থনৈতিক প্রতিষ্ঠান খোলা থাকবে ১০টা থেকে বিকেল ৩ টে পর্যন্ত। পুরনো নিয়ম অনুযায়ী চলবে টলি পাড়ার শ্যুটিং। রেকর্ডিংয়ের সময় স্টুডিওতে মাত্র ১০ জনই থাকতে পারবেন।

সূত্র : বাংলা হান্ট

আরও পড়ুন ::

Back to top button