ঝাড়গ্রাম

ঝাড়গ্রাম জেলা পুলিশের উদ্যোগে ‘সাফল্যের পথে’

স্বপ্নীল মজুমদার

সেনা বাহিনীর চাকরির জন্য জঙ্গলমহলের মেয়েদের শারীরিক ও মানসিক ভাবে প্রস্তুতির প্রশিক্ষণ দেওয়া শুরু করল ঝাড়গ্রাম জেলা পুলিশ।

বুধবার ঝাড়গ্রাম জেলার লালগড় থানার সহযোগিতায় লালগড়ের ভিলেজ মাঠে এই প্রশিক্ষণ শিবিরের উদ্বোধন করেন ঝাড়গ্রাম জেলার পুলিশ সুপার বিশ্বজিৎ ঘোষ। তিনি জানান, জেলার বাকি থানা এলাকাতেও এ ধরনের শিবির শুরুর পরিকল্পনা রয়েছে।

‘সাফল্যের পথে’ নামে এই কর্মসূচিতে এদিন লালগড় থানা এলাকার বিভিন্ন গ্রামের ৩০ জন তরুণী যোগ দেন। পুলিশ সুপার জানান, ওই তরুণীরা সেনা বাহিনীর মহিলা বিভাগে চাকরির পরীক্ষা দেওয়ার জন্য আবেদন করেছেন। শারীরিক সক্ষমতার পরীক্ষায় যাতে তাঁরা সফল হতে পারেন, সেই উদ্দেশ্যে তাঁদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

এদিন ওই প্রশিক্ষণ শিবিরে ছিলেন ঝাড়গ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন) উত্তম ঘোষ, এসডিপিও (ঝাড়গ্রাম) অনিন্দ্যসুন্দর ভট্টাচার্য, লালগড় থানার আইসি অরিন্দম ভট্টাচার্য। এ বিষয়ে উৎসাহিত পুলিশ সুপারও।

পুলিশ সুপার বলেন, ‘‘জঙ্গলমহলের প্রত্যন্ত এলাকায় বহু প্রতিভাবান ছেলেমেয়ে রয়েছেন। সামান্য প্রশিক্ষণ দিলে তাঁদের সরকারি চাকরি পেতে অসুবিধা হবে না। সেই লক্ষ্যে এই কর্মসূচির মাধ্যমে সেনাবাহিনী ও পুলিশে চাকরির প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু হয়েছে।”

আরও পড়ুন ::

Back to top button