রাজ্য

এবার জালে ভুয়ো ইডি অফিসার, প্রতারণার শিকার খোদ তৃণমূল সাংসদ শান্তনু সেন

ছবি টাইমস অফ ইন্ডিয়া

ভুয়ো ইডি অফিসার সেজে এক ব্যক্তি প্রতরণা করলেন শান্তনু সেনকে। তৃণমূল সাংসদ শান্তনু সেনকে ফোন করে এক ব্যক্তি ভুয়ো ইডি অফিসার বলে নিজেকে পরিচয় দেন। এই ঘটনায় লালবাজারে অভিযোগ দায়ের করেন শান্তনু সেন। শহরে ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন ভুয়ো আইপিএস অফিসার দেবাঞ্জন দেব।

ভুয়ো সিবিআই অফিসার শুভদীপকেও গ্রেপ্তার করেছে পুলিশ। ভুয়ো সিবিআইয়ের আইনজীবী পরিচয় দেওয়া ব্যক্তি সনাতনকেও গ্রেপ্তার করে পুলিশ। শহর জুড়ে ভুয়ো পরিচয়ে দিয়ে মানুষককে প্রতারণা করছেন এরা। এ প্রসঙ্গে শান্তনু সেনের কথায়, ‘‌এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের(‌‌ইডি‌) অফিসার পরিচয়ে আমায় এক ব্যক্তি ফোন করে।

ফোন করে প্রতরণা করার চেষ্টা চালায়। ইডি অফিসার পরিচয়ে ওই ব্যক্তি আমার থেকে টাকা চায়। ওই ব্যক্তি আমায় বলে ইডি সংক্রান্ত বিভিন্ন কাজে সাহায্য করবে। এবিষয়ে আমার সন্দেহ হয়। তৎক্ষণাৎ বিষয়টি লালবাজারে জানাই। অভিযোগ পেয়েই লালবাজারের গোয়েন্দারা অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করে।’‌

তৃণমূল সাংসদ শান্তনু সেনের থেকে অভিযোগ পেয়েই তদন্ত শুরু করে লালবাজারের গুন্ডা দমন শাখার অফিসাররা। ভুয়ো ইডির পরিচয় দেওয়া ব্যক্তিকে গ্রেপ্তার করে লালবাজারের গুন্ডা দমন শাখার অফিসাররা। ধৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ আধিকারিকরা। এর পিছনে আরও কেউ যুক্ত আছে কিনা সেবিষয়েও তদন্ত করে খতিয়ে দেখছে পুলিশ আধিকারিকরা। ওই ব্যক্তি ভুয়ো ইডি অফিসার সেজে আরও কতজনের সঙ্গে প্রতারণা করেছ সেবিষয়েও খোঁজ করছে পুলিশ।

সূত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button