জাতীয়

টানা বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বাইয়ের জনজীবন

ময়ুখ বসু

একনাগাড়ে বৃষ্টির জেরে বিপর্যস্ত বাণিজ্যনগরী মুম্বাই। পানি থৈ থৈ করছে চারিদিক। জমা পানিতে চরম দুর্ভোগে পড়েছেন মানুষজন। রেল লাইনের উপর পানি জমে থমকে গিয়েছে ট্রেন পরিষেবা। একাধিক স্টেশনের মাঝপথে থমকে রয়েছে লোকাল ট্রেন। যাত্রীরা রেল লাইন ধরে যাতায়াত শুরু করেছেন। কিছু কিছু স্থানে ট্রেন চালানো সম্ভব হলেও সেই সমস্ত ট্রেন চলছে অত্যন্ত ধীরগতিতে এবং দেরিতে।

শহরের একাধিক রাস্তায় এতোটাই পানি জমেছে যে গাড়ি চালানো যাচ্ছে না। একধিক রাস্তা দিয়ে বাস ঘুরিয়ে দেওয়া হয়েছে। মুম্বাইয়ের একাধিক রাস্তায় কোমর সমান পানি দাঁড়িয়ে গিয়েছে। লাগাতার বৃষ্টির ফলে ক্রমাগত বাড়ছে সেই পানির পরিমাণ। টানা বৃষ্টির কারণে পানি নামানোর কাজ করা যাচ্ছে না।

রাস্তাঘাট কার্যত জনশূণ্য হয়ে পড়েছে। নেহাত জরুরি প্রয়োজন না পড়লে বাড়ির বাইরে বের হতে পারছেন না কেউই। থমকে গিয়েছে জনজীবন। অনেকেই অফিসে যেতে পারছেন না। তার উপর আরও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া দফতর।

আগামী ২৪ ঘন্টায় মুম্বাই, ঠানে, নবি মুম্বই, পালঘরে প্রবল বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এদিকে গতকাল থেকে টানা বৃষ্টির কারণে মুম্বাইয়ের একাধিক জায়গায় দুর্ঘটনার ঘটনা ঘটেছে। গত ২৪ ঘন্টায় মুম্বইয়ে ২৫৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আন্ধেরি, ওয়াডলা, চেম্বুর ও সিওনে শুক্রবার সকাল পর্যন্ত অবিরাম বৃষ্টি চলছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন ::

Back to top button