রাজ্য

শনিবার স্টাফ স্পেশ্যাল ট্রেনে উঠতে পারবেন জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থীরা

শনিবার স্টাফ স্পেশ্যাল ট্রেনে উঠতে পারবেন জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থীরা - West Bengal News 24

জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থীদের জন্য সুখবর। শনিবার স্টাফ স্পেশাল লোকাল ট্রেনে পরীক্ষার্থী এবং তাদের অভিভাবকদের উঠতে দেওয়ার সিদ্ধান্ত রেলের। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, ১৭ তারিখ অ্যাডমিট কার্ড দেখালেই স্পেশাল লোকাল ট্রেনে ওঠা যাবে।অ্যাডমিট কার্ড দেখালেই মিলবে ট্রেনের টিকিট। শুধু পরীক্ষার্থীরাই নন, তাদের অভিভাবকদেরও ট্রেনে উঠতে দেওয়া হবে বলে জানানো হয়েছে।

আগামী ১৭ জুলাই রাজ্যে ইঞ্জিনিয়ারিংয়ের Engineering Joint Exam। Joint Entrance Board নির্দেশে ১১ জুলাই থেকে পিছিয়ে তা করা হয় ১৭ জুলাই। আগামী ৩০ জুলাই পর্যন্ত লোকাল ট্রেনের উপর জারি রয়েছে নিষেধাজ্ঞা। শুধুমাত্র রেলের নিজস্ব কর্মী ও জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরাই উঠতে পারছেন Staff Special Train-এ।

৫০ শতাংশ যাত্রী নিয়ে সরকারি এবং বেসরকারি বাস চললেও তা পরীক্ষাকেন্দ্রে সঠিক সময়ে পৌঁছনোর জন্য পর্যাপ্ত নয়। পরীক্ষার্থীদের সুবিধার কথা ভেবে তাদের Staff Special Train-এ ওঠার অনুমতি দিল রেল। অন্যদিকে, জয়েন্ট পরীক্ষার জন্য আজ বেলা আড়াইটে থেকে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে ফ্রি বাস সার্ভিস চালু হতে চলেছে।

উল্লেখ্য, ওই দিন মোট ৯২ হাজার ৬৯৫ জন পরীক্ষার্থী ইঞ্জিনিয়ারিংয়ের পরীক্ষায় বসবেন। মোট ২৭৪টি কেন্দ্রে পরীক্ষা হওয়ার কথা। একইসঙ্গে ইঞ্জিনিয়ারিংয়ের প্রবেশিকা পরীক্ষা নিয়ে জেলাশাসকদের সতর্ক করেছে রাজ্য। যাতে ছাত্র-ছাত্রীদের পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে কোনও অসুবিধা না হয়। পরীক্ষা কেন্দ্রগুলির সামনে যেন পর্যাপ্ত আইনশৃঙ্খলার ব্যবস্থা থাকে সেদিকেও নজর রাখার নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যের তরফে।

রাজ্যের শতাধিক কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তির প্রবেশিকা রবিবারের পরিবর্তে শনিবার নেওয়ার বিষয়ে গত ২৩ জুন রাজ্য জয়েন্ট বোর্ডের চেয়ারম্যান মলয়েন্দু সাহা সাংবাদিক সম্মেলনে বলেছিলেন, ‘করোনা পরিস্থিতিতে ররিবার মেট্রো ও ট্রেন বেশি চলছে না। বাইরে থেকে যারা আসবে, তারা যাতে নির্বিঘ্নে পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে পারে, সে জন্যই শনিবার পরীক্ষা নেওয়া হচ্ছে।’‌

সূত্র : এই সময়

আরও পড়ুন ::

Back to top button